শাবির ৫ম পেশাদার ফুটবল লীগ’র উদ্বোধন

3শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ‘মাহা-স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন্স লীগ’ ফুটবল টুর্নামেন্ট। সোমবার দুপুর আড়াইটায় ক্যাম্পাসের হ্যান্ডবল মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া।

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভ‚ইয়া বলেন, এ ধরণের প্রতিযোগিতায় ছাত্রছাত্রীদের মধ্যে প্রেরণা জাগায়, তারা প্রাণবন্ত হয়ে ওঠে। তবে খেলাধুলার পাশাপাশি লেখাপড়ার প্রতিও মনোযোগ দিতে তিনি ছাত্রছাত্রীদের পরামর্শ দেন।

 

এ সময় উপস্থিত ছিলেন শবি প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী, শারীরিক শিক্ষা দপ্তরের উপ-পরিচালক চৌধুরী সউদ বিন আম্বিয়া, টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ফ্যাশন হাউজ মাহা এর সত্ত¡াধিকারী মাহিউদ্দিন সেলিম, কো-স্পন্সর স্বপ্নবাংলা গ্র“পের চেয়ারম্যান শেখ শিব্বির আহমদসহ সংগঠনটির কর্মকর্তা ও উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ।

 

Post MIddle

dkjgf dhg bdyfউদ্বোধনী খেলায় অংশ নেয় গতবারের চ্যা¤িপয়ন “রেস ৭১ এবং রানার্স আপ রিয়াল মাদ্রিদ”। রেস-৭১ ২-০ গোলে রিয়েল মাদ্রিদকে হারায়। খেলা পরিচালনা করেন সাইফুল মাহমুদ। অপর খেলায় কোরআই -৭ কে ৩ – ০ গোলে হারায় এফসি কোপা ইউনাইটেড। খেলা পরিচালনা করেন শরীফ আহমেদ।

 

আয়োজকরা জানান,এবারের টুর্নামেন্টে ১৬টি দল অংশগ্রহণ করছে। এর মধ্যে শিক্ষক-কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একটি দল ও রয়েছে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ৪০হাজার এবং রানারআপ দল পাবে ২০হাজার টাকা। এবারের প্রতিযোগীতায় ১৬টি দলের সর্বমোট ২৬৩ জন খেলোয়াড় নিবন্ধন করেছেন বলে জানান স্পোর্টস সাস্টের সভাপতি এম আর রাফি ।

 

উলে­খ্য, স্পোর্টস সাস্টের এই চ্যাম্পিয়ন্স লীগ টুর্নামেন্ট দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের প্রথম পেশাদার ফুটবল লীগ। ক্লাব ফুটবলের আদলে ২০১০ সালে প্রথম শুরু হয় এই টুর্নামেন্ট। এই প্রতিযোগীতায় খেলোয়াড়দের নিলামের মাধ্যমে কিনে নিতে হয়।

 

লেখাপড়া২৪.কম/শাবি/সাফকাত/এমএএ-০৪৪৩

পছন্দের আরো পোস্ট