আইইইই’র সভাপতি ড্যাফোডিল ইউনিভার্সিটিতে

া্ব্আইইইই ইন্ডাস্ট্রি এপ্লিকেশন সোসাইটি’র (IAS) সভাপতি মিঃ ড্যাভিড বি ডিউরোচার, আইইইই ফেলো মিঃ পিটার ম্যাগইয়ার এবং আইইইই ফেলো ড. মোহাম্মদ ইসলাম গতকাল (২০ডিসেম্বর) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শন করেন। পরিদর্শন কালে তারা বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খানের পৃষ্ঠপোষকতায় পরিচালিত ‘সোলার কার’ প্রজেক্ট পর্যবেক্ষণ করেন। পর্যবক্ষণকালে “ইয়েস ইউ ক্যান” দলের ক্যাপটেন মোঃ আবদুল্লাহ আল নোমান সোলার কারের কার্যকারিতা এবং যাবতীয় যান্ত্রিক ও তত্ত্বীয় বিষয়সমূহ ব্যাখ্যা করেন। পরিদর্শকদল ব্যতিক্রমী এ সোলার কারের অতুলনীয় পারফরমেন্সের ভ‚য়সী প্রশংসা করেন এবং আইইইই ইন্ডাস্ট্রি এপ্লিকেশন সোসাইটি’ও ডিজাইন প্রতিযোগিতায় অংশগ্রণে উদ্বুদ্ধ করেন।

 

পরিদর্শন কালে তারা বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম, পরিচালক (আন্তর্জাতিক) প্রফেসর ড. মোঃ ফখরে হোসেন, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ ফায়েজুর রহমান, অধ্যাপক ড. প্রাণ কানাই সাহা, সহকারি অধ্যাপক দারা আবদুস সাত্তার, আইইইই ডিআইইউ স্টুডেন্ট ব্রান্সের পরামর্শক এ বিএম মনিরুজ্জামানসহ উর্ধ্বতন কর্তকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় আইইইই ইন্ডাস্ট্রি এপ্লিকেশন সোসাইটি’র (IAS) সভাপতি মিঃ ড্যাভিড বি ডিউরোচার সোসাইটির কর্মকান্ড এবং শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালযের জন্য সুফল সমূহ বিস্তারিত আলোচনা করেন।

 

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তাৎক্ষনিক ভাবে প্রস্তাবকে স্বাগত জানান এবং অনতিবিলম্বে আইইইই ডিআইইউ স্টুডেন্ট ব্রান্সের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে IEEE IAC এর কার্যক্রম চালুর পরামর্শ দেন। বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছালে কম্পিউটার সাছেহ্ন এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. সৈয়দ আকতার হোসেন, সহযোগী প্রধান নারায়ন রঞ্জন চক্রবর্তী ও আইইইই ডিআইইউ স্টুডেন্ট ব্রান্সের পরামর্শক এ বিএম মনিরুজ্জামান অতিথিদের স্বাগত জানান।

 

লেখাপড়া২৪.কম/ড্যাফোডিল/পিআর/এমএএ-০৪৪৬

পছন্দের আরো পোস্ট