ঢাবিতে আন্তর্জাতিক মডেল ইউএন সম্মেলন শুরু

UN Conferenceঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন্স (ডিইউমুনা)-এর উদ্যোগে ৩দিন ব্যাপী ‘আন্তর্জাতিক মডেল ইউনাইটেড নেশন্স সম্মেলন’ আজ (২১ ডিসেম্বর) সোমবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সম্মেলন উদ্বোধন করেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে নাহিম রাজ্জাক এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন এবং ঢাকাস্থ জাতিসংঘ তথ্য কেন্দ্রের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী আলী রেজা বক্তব্য রাখেন।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সন্ত্রাস, মৌলবাদ ও গোঁড়ামি থেকে পৃথিবীকে মুক্ত করতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, পৃথিবীকে আরও সুন্দর করতে সর্বত্র শান্তির সংস্কৃতি গড়ে তুলতে হবে। আন্তর্জাতিক ঐকমত্যের ভিত্তিতে জাতিসংঘ বৈশ্বিক উন্নয়নে দায়িত্বশীল ভূমিকা পালন করে যাচ্ছে উল্লেখ করে উপাচার্য বলেন, সব মানুষের সমান মর্যাদা নিশ্চিত করতে আমাদের সামষ্টিক প্রজ্ঞার প্রয়োগ ঘটাতে হবে।

 

উল্লেখ্য, বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, দক্ষিণ কোরিয়া, নেপাল, আফগানিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশের ৫শ’ শিক্ষার্থী এই সম্মেলনে অংশগ্রহণ করছেন।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০৪৪৭

পছন্দের আরো পোস্ট