সাতক্ষীরায় মহান বিজয় দিবস উদযাপন

IMG_1475সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস ২০১৫। দিবসটি উপলক্ষে ১৬ ডিসেম্বর সকালে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ৩১ বার তোপধনির মাধ্যমে কর্মসূচির শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, দোকানপাট ও গুরুত্বপূর্ণ ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়, সকাল ৮.৩০ মিনিট থেকে সাতক্ষীরা স্টেডিয়ামে পুলিশ, বিএনসিসি, আনসার, রোভার স্কাউট, বয়স্কাউট ও গালর্স গাইড সমন্বয়ে মার্চপাস্ট ও শরীরচর্চা প্রদর্শনী এবং স্টেডিয়াম ভবনে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

সাতক্ষীরা স্টেডিয়ামের কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা ১ আসনের সংসদ সদস্য এড. মুুস্তফা লুৎফুল্লাহ, সদর ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য মিসেস রিফাত আমিন, সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান, পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির, জেলা পরিষদের প্রশাসক মুনসুর আহমেদ, সাতক্ষীরা পৌর মেয়র আলহাজ্ব এম এ জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশমূল হক,সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম. কামরুজ্জামান প্রমুখ।

 

Post MIddle

এছাড়া সরকারি – বেসরকারি অফিস আদালতের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সকাল সাড়ে শহীদ আব্দুর রাজ্জাকের কবর জিয়ারত ও পুষ্পমাল্য অর্পণ, পৌর দীঘিতে সাঁতার ও হাঁসধরা প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেলা দেড়টায় হাসপাতাল, জেলখানা, এতিমখানাসহ শিশুকেন্দ্রে পরিবেশন করা হবে উন্নত মানের খাবার প্রদান করা হয়। এছাড়া জোহর নামাজের পর দেশের অব্যাহত সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মসজিদ, মন্দির গীর্জা ও প্যাগোডাসহ বিভিন্ন উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হবে।

 

IMG_1479বেলা ৩টায় সাতক্ষীরা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ভলিবল প্রতিযোগিতা এবং সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ৩টায় সাতক্ষীরা স্টেডিয়ামে জেলা প্রশাসন একাদশ ও পৌরসভা একাদশের মধ্যে অনুষ্ঠিত হবে সৌখিন ফুটবল প্রতিযোগিতা। বিকাল সাড়ে ৪টায় টেনিস মাঠে অনুষ্ঠিত হয় বিজয় দিবস টেনিস প্রতিযোগিতা এবং সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত হয় পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় শহরের বিভিন্ন গুরুত্ব¡পূর্ণ মোড়ে প্রদর্শিত করা হয় মহান মুক্তিযুদ্ধের প্রমাণ্য চিত্র।#

 

 

লেখাপড়া২৪.কম/সাতক্ষীরা/আর/আরএইচ-৪৯৯৯

পছন্দের আরো পোস্ট