শাবিতে শহীদ বুদ্ধিজীবি দিবস উদযাপন

pic (6)শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করা হয়েছে। সোমবার শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য কর্মসূচী গ্রহণ করা হয়।

 

সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানির্য়ে পুষ্পস্তবক অর্পণ করেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া। এছাড়া দিবসটি উপলক্ষে শ্রদ্ধার্ঘ অর্পণ করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, ‘মহান মুক্তিযুদ্ধ ও মুক্তবুদ্ধি চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’, ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’, শাবিপ্রবি প্রেসক্লাব, বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীরা, বাংলাদেশ ছাত্রলীগ ও অন্যান্য ছাত্র সংগঠন, শাবি কর্মকর্তা কর্মচারীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

 

Post MIddle

দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে এক মুক্ত আলোচনা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া, প্রধান আলোচক হিসেবে ছিলেন অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. রেজাই করিম খন্দকার। এছাড়া বক্তব্য রাখেন অধ্যাপক ড. ইলিয়াস উদ্দীন বিশ্বাস,অধ্যাপক ড. রাশেদ তালুকদার, অধ্যাপক ড. আখতারুল ইসলাম. অধ্যাপল ড. শরদিন্দু ভট্টাচার্য, প্রভাষক শাকিল ভূইয়া প্রমুখ।

 

অনুষ্ঠানে বক্তারা যুদ্ধাপরাধীদের দন্ড কার্যকর হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং বিচারের উদ্যোগের জন্যে সরকারকে ধন্যবাদ জানান।

 

লেখাপড়া২৪.কম/শাবি/পিআর/এমএএ-০৩৯০

পছন্দের আরো পোস্ট