ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

IU-1ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত কর্মসূচি অনুযায়ী ১৩ ডিসেম্বর দিবাগত রাতে কেন্দ্রীয় মসজিদে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাতের উদ্দেশ্যে কুরআনখানি ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়। ১৪ ডিসেম্বর সকাল ৯টায় শহীদ বুদ্ধিজীবীদের প্রতি সম্মান প্রদর্শনের নিমিত্তে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

 

IU-2প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকার এবং কালো পতাকা উত্তোলন করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। এ সময় অনুরূপভাবে প্রভোস্টগণ নিজ নিজ হলে পতাকা উত্তোলন করেন। সকাল ৯টা ১০ মিনিটে ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে প্রো-ভাইস চ্যান্সেলর সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে এক শোকর‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ স্মৃতিসৌধে সমবেত হয়। সকাল ৯টা ৩০ মিনিটে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শহীদ স্মৃতিসৌধে প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকার ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান।

 

Post MIddle

এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস,এম আব্দুল লতিফ। এরপর পর্যায়ক্রমে শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, সহায়ক কর্মচারী সমিতি ও সাধারণ কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম ও জিয়া পরিষদসহ সকল ফোরাম ও পরিষদ, মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, বঙ্গবন্ধু পরিষদ কর্মকর্তা ইউনিটসহ বিভিন্ন ইউনিট, আবসিক হলসমূহ, অনুষদ ও বিভাগসমূহ, বাংলাদেশ ছাত্রলীগসহ বিভিন্ন ছাত্র সংগঠন, ইবি প্রেস ক্লাব ও সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে এক মিনিট নিরবতা পালন ও দু’আ অনুষ্ঠিত হয়। #

 

 

লেখাপড়া২৪.কম/ইবি/পিআর/আরএইচ-৪৯৪৯

পছন্দের আরো পোস্ট