প্রাতিষ্ঠানিক গুনগত মান নিশ্চিতকরণ বিষয়ক কর্মশালা

DSC05168সাভারের  গণ বিশ্ববিদ্যালয়ে “অ্যাওয়ারনেস অব ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। (১২ ডিসেম্বর) রবিবার উপাচার্যের সভাকক্ষে এ কর্মশালার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল ।

 

কর্মশালায় প্রধান অতিথি  হিসেবে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কোয়ালিটি অ্যাসিওরেন্স ইউনিটের প্রধান অধ্যাপক মেসবাহ উদ্দিন আহমেদ। তিনি বলেন বিশ্ববাজারে টিকে থাকতে হলে শুধু উচ্চ শিক্ষার হার বাড়ালেই হবে না বরং উচ্চ শিক্ষার মানের দিকে নজর দিতে হবে। এজন্যই পর্যায়ক্রমে প্রতিটি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এ ধরণের মান নিয়ন্ত্রন সেল গঠন করা হচ্ছে। এর অধীন প্রতিটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া থেকে শুরু করে স্নাতক ও  স্নাতকোত্তর ডিগ্রীধারীদের মানের বিষয়টি নিশ্চিত করা হবে।

 

Post MIddle

কর্মশালার দ্বিতীয় পর্যায়ে উচ্চ শিক্ষার ক্ষেত্রে গুনগতমান বজায় রাখার বিষয়ে শিক্ষকদের বিস্তারিত দিক নির্দেশনা দেন ইউজিসির কোয়ালিটি অ্যাসিওরেন্স বিশেষজ্ঞ অধ্যাপক ড. এম আবুল কাশেম এবং অধ্যাপক সঞ্জয় কুমার অধিকারী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ এবং স্বাগত বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মো মোস্তাফিজার রহমান।

 

ওয়ার্ল্ড ব্যাংকের সিনিয়র পরিচালন কর্মকর্তা ড. মো. মোখলেছুর রহমান, গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন,  স্বাস্থ্য  ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক আশরাফ-উল-করিম খান, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদেও ডীন ড. হাসিন অনুপমা আজহারী, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক লায়লা পারভিন বানু, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলীসহ বিভিন্ন বিভাগীয় প্রধান ও শিক্ষকরা কর্মশালায় অংশ নেন।

 

লেখাপড়া২৪.কম/গণবি/পিআর/এমএএ-০৩৮২

পছন্দের আরো পোস্ট