গ্লোবাল আইসিটি এক্সেলেন্স অ্যাওয়ার্ড পেল ডিআইইউ

ZZওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস এলায়েন্সের (ডওঞঝঅ) প্রেসিডেন্ট সান্তিয়াগো গোতিয়ারেজ (৮ ডিসেম্বর ২০১৫) তারিখে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শন করেন এবং ৩০ সেপ্টেম্বর মেক্সিকোর গুয়াদালাজারায় অনুষ্ঠিত উইটসার ওয়ার্ল্ড কংগ্রেস অন আইসিটিতে প্রাপ্ত ‘গ্লোবাল আইসিটি এক্সেলেন্স অ্যাওয়ার্ড’ আনুষ্ঠানিকভাবে বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলামের হাতে তুলে দেন।

 

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও উইটসা’র গ্লোবাল ট্রেড কমিটির চেয়ারম্যান মোঃ সবুর খান বিশ^বিদ্যালয়ে তাঁকে স্বাগত জানান। এসময় বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ হামিদুল হক খান, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, পরিচালক (স্থায়ী ক্যাম্পাস) ড. মোস্তফা কামাল, পরিচালক ( আন্তর্জাতিক বিষয়ক) প্রফেসর ড. মোঃ ফখরে হোসেন, পরিচালক (হিসাব ও অর্থ) মমিনুল হক মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

বাংলাদেশে একটি পরিপূর্ন ডিজিটাল ইউনিভার্সিটির অনন্য দৃষ্টান্ত স্থাপন এবং বৃহৎ জনগোষ্ঠীকে তথ্যপ্রযুক্তির ব্যবহারে সচেতনতা ও অনুপ্রেরনা প্রদানের মাধ্যমে তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখার স্বীকৃতি, আইসিটি খাতে দক্ষ মানবসম্পদ উন্নয়ন, গ্রামীণ শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তিতে অন্তর্ভুক্তি, প্রতিটি শিক্ষার্থীর হাতে একাডেমিক কর্মকান্ড সুষ্ঠভাবে সম্পাদনের জন্য ‘ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ’ প্রোগ্রাম এর আওতায় ল্যাপটপ তুলে দেওয়া এবং আইটি প্রতিভা অন্বেষনের প্রতিযোগিতা আয়োজনের পাশপাশি জব ট্রেকিং সিস্টেম, লার্নিং ফিডবেক সিস্টেম, অনলাইন টিচিং ইভালুয়েশন সিস্টেম ইত্যাদি বিষয় গুলোর ব্যাপক প্রচলনের জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে এ সম্মাননা দেয়া হয়।

 

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে এই প্রথম এ সম্মানা অর্জন করে যা বিশ্বব্যাপী তথ্যপ্রযুক্তি খাতের ‘নোবেল’ হিসাবে খ্যাত। বিশেষজ্ঞ জুড়ি বোর্ড সদস্যরা তথ্যপ্রযুক্তির প্রয়োগ ও উৎকর্ষতা সাধন, বিপুল সংখ্যক জনগোষ্ঠীর সুবিধা প্রদান, তথ্যপ্রযুক্তির কার্যকারিতার হার, তথ্যপ্রযুক্তির এপ্লিকেশন সমূহের সঠিক বাস্তবায়নে উদ্ভাবনীর হারের বিষয় সমূহ বিবেচনায় রেখে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে এ পুরস্কারের জন্য মনোনীত করে। ‘মেরিট উইনার ক্যাটাগরিতে’ বাংলাদেশ কম্পিউটার সমিতির মনোনয়ন নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বিশ্বের খ্যাতনামা আন্তর্জাতিক সংগঠনসমূহের সাথে প্রতিযোগিতা করে এ পুরস্কার অর্জন করে।#

 

 

লেখাপড়া২৪কম/ডিআইইউ/পিআর/আরএইচ-৪৮৯৯

পছন্দের আরো পোস্ট