ইবিতে নকল কাগজপত্রে অভিনব কায়দায় ভর্তি

ইবিইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৫-১৬ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষে পরীক্ষা না দিয়ে নকল কাগজপত্রে অভিনব কায়দায় ভর্তি হয়েছে। বৃহষ্পতিবার বিশ্ববিদ্যালয় একাডেমিক অফিসে কাগজপত্র যাচায় করে বিষয়টি ধরা পড়ে। পরে ইউনিট সমন্বয়কারীদের চিঠির মাধ্যমে বিষয়টি অবগত করা হয় ।

 

একাডেমিক অফিস সূত্রে, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় মোঃ আলামিন হোসেন নামে এক শিক্ষার্থী বি ইউনিট (রোল ০২৭০২)ও সি ইউনিট (রোল ০২২৪০) মেধা তালিকায় উত্তীর্ন হয়। পরে সি ইউনিটভুক্ত লোক প্রশাসন বিভাগে ভর্তি হয় । সে গাড়াগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১২ সালে এসএসসি (রোল ৪২৭৬৫২) ব্যবসায় শিক্ষা থেকে পাশ করে। তাছাড়া মিয়া জিন্নাহ আলম ডিগ্রী কলেজ থেকে ২০১৪ সালে এইসএসসি (রোল ৬২৪৪২৫) ব্যবসায় শিক্ষা থেকে উত্তীর্ন হয়। আলামিন ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার দুধসর ইউনিয়নের বেড়বাড়ী গ্রামের আয়ুব আলীর ছেলে।

 

Post MIddle

তার একই কাগজপত্র নকল করে আলামিন নামে অন্য একজন শুধু ছবি পরিবর্তন করে বাংলা বিভাগে ভর্তি হয়। গোপন তথ্যের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় একাডেমিক অফিস কাগজপত্র যাচাই বাচাই করে। যাচাই বাচাই শেষে নকল জাগজপত্রে ভর্তি হওয়ার চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে। পরে বিষয়টি দুই ইউনিটের সমন্বয়কারীদের চিঠির মাধ্যমে জানানো হয় ।

 

বিশ্ববিদ্যালয় উপ রেজিস্ট্রার এটিএম এমদাদুল আলম (শিক্ষা) বলেন,‘ গোপন তথ্যের মাধ্যমে আমরা বিষয়টি জানতে পারি। তাদের কাগজপত্র যাচাই বাচাই করে বিষয়টি ধরা পড়ে। আমরা দুই ইউনিটের সমন্বয়কারীদের চিঠির মাধ্যমে অবগত করেছি।
ইউনিট সমন্বয়কারীদের কাছে জানতে চাইলে বলেন,‘ বিষয়টি আমাদের নলেজে আছে।

 

লেখাপড়া২৪.কম/ইবি/নবীন/এমএএ-০৩৫৮

পছন্দের আরো পোস্ট