৩৬০ আউলিয়ার দেশে যাচ্ছে গণবি সাংবাদিক সমিতি 

16400867956_fc64da04ee_bসাভারের গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) অপরূপ সৌন্দর্যের লীলাভূমি তিনশত ষাট আউলিয়ার দেশ সিলেটে ভ্রমণে যাচ্ছে  ১০ ডিসেম্বর বৃহস্পতিবার।

 

সিলেট উত্তর পূর্ব বাংলাদেশের একটি প্রধান শহর, সুরমা নদীর তীরবর্তী এই শহরটি বাংলাদেশের অন্যতম বৃহৎ প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত এবং দেশের আধ্যাত্মিক রাজধানী হিসেবে পরিচিত। জৈন্তিয়া পাহাড়ের অপরূপ দৃশ্য, জাফলং এর মনোমুগ্ধকর সৌন্দর্য, ভোলাগঞ্জের সারি সারি পাথরের স্তূপ পর্যটকদের টেনে আনে বার বার। হযরত শাহজালাল (রাঃ) ও হযরত শাহ পরান (রাঃ) এর পবিত্র মাজার শরীফ এ জেলায় অবস্থিত।প্রতি বছর বিপুল সংখ্যক ধর্মপ্রাণ লোক মাজার জিয়ারতের উদ্দেশ্যে আগমন করে।আসে বিপুল সংখ্যক পর্যটক।সিলেট এর স্থানীয় ভাষা ‘‘সিলটি ভাষা’’র একটি বিশেষত্ব রয়েছে যা অন্য অঞ্চল থেকে পৃথক।এছাড়া নাগরী বর্ণমালা নামে সিলেটের নিজস্ব বর্ণমালা ও রয়েছে। শীত মৌসুমে সিলেটের হাওর-বাওর গুলো ভরে উঠে অতিথি পাখির কলরবে।

 

 

এ সময় সাংবাদিক সমিতির সদস্যরা সিলেটের বিভিন্ন দর্শনীয় স্থান: হজরত শাহপারান (রঃ) মাজার,শ্রী শ্রী দুর্গা বাড়ী মন্দির ও ইকো পার্ক,জাফলং, লালাখাল, হযরত শাহজালাল (রঃ) মাজার, মালনীছড়া চা বাগান পরিদর্শন করবে।এছাড়াও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদের সঙ্গে তাদের সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে।গবিসাসের সভাপতি ওমর ফারুক সোহান বিষয়টি নিশ্চিত করেছেন।

Post MIddle

উল্লেখ্য, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি বাংলাদশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।#

 

লেখাপড়া২৪.কম/গণবি/তারেক/আরএইচ-৪৮৭৪

 

পছন্দের আরো পোস্ট