বেরোবিতে ভর্তি পরীক্ষা শুরু

বেরোবিবেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল রবিবার (৬ ডিসেম্বর) থেকে শুরু হবে।

 

কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা ৬ ডিসেম্বর, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা ৭ ডিসেম্বর, বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিট ও জীব ও ভ‚-বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা ৮ ডিসেম্বর এবং বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিট ও প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের পরীক্ষা ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সহায়তা করবে আইন শৃক্সখলা রক্ষাকারী বাহিনী।

 

গত ২ ডিসেম্বর আইন-শৃক্সখলা রক্ষাকারী বাহিনীর সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ সংক্রান্ত এক সভায় এমন সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী বলেন, নিশ্ছিদ্র নিরাপত্বা ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে একটি সুষ্ঠু-সুন্দর ভর্তি পরীক্ষা নেওয়া হবে। এমনকি ভর্তি পরীক্ষায় যাতে কোন জালিয়াত চক্র অসদুপায় অবলম্বন করতে না পারে সেই জন্য আইন-শৃক্সখলা রক্ষাকারী বাহিনী অভিযান পরিচালনা করবে বলেও তিনি জানান।

 

পরীক্ষা চলাকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে। এবছর সকল পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টায় ১ম শিফট, দুপুর ১২টায় ২য় শিফট, ২টায় ৩য় শিফট এবং বিকাল ৪টায় ৪র্থ শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি পরীক্ষার সময় হবে এক ঘন্টা।

 

উল্লেখ্য, ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের জন্য ৫৪ হাজার ২৯২ জন ভর্তিচ্ছু রেজিস্ট্রেশন করেছে। এরমধ্যে কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ১১ হাজার ৮৭৩ জন, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ১৩ হাজার ৯৯৪ জন, বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ১০ হাজার ১১২জন, বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ৭ হাজার ৬৬১ জন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটে ৫ হাজার ৯৫৯ জন, জীব ও ভ‚-বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটে ৪ হাজার ৬৯৩ জন।

 

এবছর ৬ টি অনুষদভুক্ত ২১টি বিভাগে মোট ১২০০ আসনে ছাত্রছাত্রী ভর্তি নেওয়া হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইটে (www.brur.ac.bd) পাওয়া যাবে।

 

লেখাপড়া২৪.কম/বেরোবি/সজীব/এমএএ-০৩০৫

পছন্দের আরো পোস্ট