ইস্ট ওয়েস্টে প্রোগ্রামিং ও অ্যাপস প্রতিযোগিতা

Guests on Stageইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের টেলিযোগাযোগ ক্লাব ২৯ নভেম্বর থেকে ০২ ডিসেম্বর পর্যন্ত চারদিন ব্যাপী আন্তঃ-বিশ্ববিদ্যালয় ‘টেলি ওয়ার ফেয়ার প্রতিযোগিতা ২০১৫’র আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস আফতাব নগরে অনুষ্ঠেয় এ প্রতিযোগিতায়, ৩০ টি বিশ্ববিদ্যালয় ও ২০ কলেজের ৩৫০ এরও বেশী শিক্ষার্থী অংশ নেয়।

 

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। তিনি, বলেন এ ধরনের প্রতিযোগিতা তথ্য ও প্রযুক্তি খাতে বিভিন্ন ধরনের উদ্ভাবনার বিকাশ ঘটাবে। আর এ বিষয়ে নতুন প্রজন্মের ব্যাপক আগ্রহের ফলে বাংলাদেশ আরো এগিয়ে যাবে। তবে, প্রযুক্তির অপব্যবহার সম্পর্কেও সর্তক থাকার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

 

টেলিযোগাযোগ বিষয়ের শিক্ষার্থীদের প্রজেক্ট, অ্যাপস ও সফটওয়্যার তৈরিতে উৎসাহ দিতে এই আন্তঃ-বিশ্ববিদ্যালয় ‘টেলি ওয়ার ফেয়ার প্রতিযোগিতা ২০১৫’ র আয়োজন করা হয়। ছয়টি বিষয়ে এবারের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে এসব প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

 

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান ও সভাপতিত্ব করেন ইলেক্ট্রিক্যাল এন্ড কমউিনিকেশন্স ইঞ্জিনিয়রিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. গুরুদাস মন্ডল। সমাপনী অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

 

লেখাপড়া২৪.কম/ইস্ট ওয়েস্ট/পিআর/এমএএ-০২৯০

পছন্দের আরো পোস্ট