জবির ভর্তি পরীক্ষা রোববার শুরু

জবিজগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি আগামী রোববার থেকে শুরু হচ্ছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

প্রথম মেধা তালিকায় ‘এ’ ইউনিটের মনোনীতদের ১৭ থেকে ২২ ডিসেম্বর, ‘বি’ ইউনিটের মনোনীতদের ১০ থেকে ১৫ ডিসেম্বর, ‘সি’ ইউনিটের মনোনীতদের ৬ থেকে ১০ ডিসেম্বর এবং ‘ডি’ ইউনিটের মনোনীতদের ১০ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে ভর্তির কাজ শেষ করতে হবে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে চারুকলা বিভাগে ৭ ডিসেম্বর ও ড্রামা অ্যান্ড মিউজিক বিভাগে ৮ ডিসেম্বর ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে, যার ফলাফল প্রকাশ হবে ১৭ ডিসেম্বর। এতে নির্বাচিতদের ১৭ থেকে ২২ ডিসেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

 

সব ইউনিটের কোটায় ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। তবে সঠিক প্রমাণ ছাড়া কোটায় ভর্তির সুযোগ দেওয়া হবে না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

 

নির্ধারিত সময়ের মধ্যে প্রার্থীরা ভর্তি না হলে তার আসনটি শূন্য বলে বিবেচনা করা হবে।

 

এছাড়া ১ম মেধাতালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীরা আসন খালি থাকাসাপেক্ষে পছন্দক্রম ও মেধানুসারে বিষয় পরিবর্তন করতে পারবেন।পাশাপাশি আসন শূন্য থাকাসাপেক্ষে পরবর্তী মনোনয়নের তালিকা প্রকাশ করা হবে।

 

ভর্তির কার্যক্রম শেষে ‘এ’, ‘বি’, ‘ডি’ ও ‘ই’ ইউনিটের ক্লাস ১৭ জানুয়ারি এবং ‘সি’ ইউনিটের ক্লাস ৩ জানুয়ারি শুরু হবে।

 

এ বিষয়ে বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) পাওয়া যাবে।#

 

লেখাপড়া২৪.কম/জবি/পিআর/আরএইচ-৪৭৮৫

পছন্দের আরো পোস্ট