‘জাতীয় বিশ্ববিদ্যালয় হবে সম্পূর্ণ সেশনজট মুক্ত’

জাতীয় ভিসিজাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এক নম্বর সমস্যা ছিল দুর্বিষহ সেশনজট। তা নিরসনে আমরা ক্রাশ প্রোগ্রাম হাতে নিয়েছি। সে অনুযায়ী ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ বছর ভর্তি কার্যক্রম এগিয়ে নিয়ে পাঁচ মাসের মতো সময় সাশ্রয় হয়েছে।

 

মঙ্গলবার সকালে রাজধানীর ইডেন মহিলা কলেজ মিলনায়তনে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

Post MIddle

তিনি আরো বলেন, মঙ্গলবার থেকে প্রথম বর্ষ সম্মান ভর্তিকৃতদের ক্লাস শুরু হচ্ছে। যখন কোনো কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা এখনো অনুষ্ঠিতই হয়নি। আগামী বছর আমাদের ভর্তি কার্যক্রম আরো এগিয়ে আনা হবে। ২০১৮ সালের মধ্যভাগ থেকে পুরাতন শিক্ষার্থীদের জন্যও আর কোনো সেশনজট থাকবে না। বিশ্ববিদ্যালয় হবে সম্পূর্ণ সেশন জটমুক্ত।

 

অনুষ্ঠানে ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনে আরার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর গায়েত্রী চ্যাটার্জী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এইচ এম তায়েহীদ জামাল প্রমুখ।#

 

লেখাপড়া২৪.কম/এনইউ/সং/আরএইচ-৪৭৮৮

পছন্দের আরো পোস্ট