জাবিতে নবীন শিক্ষার্থীদের প্রতি উপাচার্যের অভিনন্দন

Image for Press Release 01.12.2015১লা ডিসেম্বর সকাল ১১ টায় রাজধানীর ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনে আরা’র সভাপতিত্বে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথির ভাষণদানকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হার“ন-অর-রশিদ বলেন, “জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এক নম্বর সমস্যা ছিল দুর্বিষহ সেশন জট। তা নিরসনে আমরা ক্রাশ প্রোগ্রাম নিয়েছি। সে অনুযায়ী ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

 

এ বছর ভর্তি কার্যক্রম এগিয়ে এনে ৫ মাসের মত সময় সাশ্রয় করা হয়েছে। আজ থেকে ১ম বর্ষ সম্মানে ভর্তিকৃতদের ক্লাস শুর“ হচ্ছে, যখন কোনো কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা এখনো অনুষ্ঠিতই হয় নাই। আগামী বছর আমাদের ভর্তি কার্যক্রম আরো এগিয়ে আনা হবে। ২০১৮ সালের মধ্যভাগ থেকে পুরাতন শিক্ষার্থীদের জন্যও আর কোনো সেশন জট থাকবে না। বিশ্ববিদ্যালয় হবে সম্পূর্ণ সেশন জটমুক্ত। এখন আমাদের সম্মুখে বড় চ্যালেঞ্জ হচ্ছে, মান সম্মত শিক্ষা নিশ্চিত করা।

 

Post MIddle

একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হতে হবে। শিক্ষার্থীদের শ্রেণীকক্ষ ও লাইব্রেরি-ল্যাবমুখী হতে হবে। শিক্ষাকার্যক্রম তদারকীর জন্য নিবিড় মনিটরিংয়ের ব্যবস্থা নেয়া হবে। মানসম্মত শিক্ষা ছাড়া বর্তমান বিশ্বে প্রতিযোগিতায় টিকে থাকা ও প্রতিষ্ঠা লাভ কিছুই সম্ভব নয়, এটি শিক্ষার্থীদের উপলব্ধি করতে হবে।” মাননীয় উপাচার্য সমাজবিজ্ঞান, ইসলামী শিক্ষা, রাষ্ট্রবিজ্ঞান, গণিত, ইংরেজি ও হিসাববিজ্ঞানসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের শ্রেণীকক্ষে গিয়ে তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। একই সঙ্গে উপাচার্য সাড়া দেশের কলেজসমূহে ১ম বর্ষ সম্মানে ভর্তিকৃত সকল শিক্ষার্থকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং তাদের শিক্ষা জীবনের সার্বিক সাফল্য কামনা করেন। এ সময় কলেজ অধ্যক্ষ প্রফেসর হোসনে আরা, উপাধ্যক্ষ প্রফেসর গায়েত্রী চ্যাটার্জী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এইচ এম তায়েহীদ জামাল সহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ-০২৭০

পছন্দের আরো পোস্ট