নর্দান ও র্বিজনেস এক্সপ্রেসের যৌথ সেমিনার

Untitledব্যবসায় প্রশাসন অনুষদ, নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এবং র্বিজনেস এক্সপ্রেস এর যৌথ সমম্বয়ে HR-QME সেমিনার গতকাল (২৮ নভেম্বর)শনিবার ধানমন্ডি ক্যম্পাসে অনুষ্ঠিত হয়। সেমিনারে বাংলাদেশের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় ৫০ জন এইচ আর ম্যানেজার অংশ গ্রহন করেন।

 

অনুষ্ঠানে ডিবিএল গ্রুপের নির্বাহী পরিচালক এম.সাব্বির আলী, বাংলাদেশ আন্তর্জাতিক প্রেক্ষাপটের চলমান এইচ আর পলিসি তুলে ধরে বলেন, এইচ আর পলিসি সঠিক না হলে আমরা সঠিক গন্তব্যে পৌঁছতে র্ব্যথ হব। সেমিনারের সম্মিলিত আলোচনায় বক্তারা বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থায় শুধু থিওরী পড়ানো হয়, সেখানে অভাব রয়েছে হাতে-কলমে শিক্ষার।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন,ব্র্যাক আইটি লিমিটেড এর এইচ আর প্রধান মিস দিলরুবা শারমিন খান,সিটি ব্যাংক এর ওডিএস এইচ আর ম্যানেজার মোঃ মাসুদ রাইহান ।

 

আলোচকরা আরো বলেন, উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান এবং কর্পোরেট প্রতিষ্ঠানের সাথে ইনভলবমেন্ট না থাকার কারনে আমাদের গ্রাজুয়েটসরা যথাযথ ফল বের করতে পারছে না। তারা বলেন, উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের একান্ত জরুরি হলো তাদের গ্রাজুয়েটস কর্পোরেট কালচার এর জন্য সঠিক ভাবে গড়ে তোলা। সাথে সাথে তারা মতপ্রকাশ করেন, কর্পোরেট উচ্চ পদস্থ এইচ আর ম্যানেজারদের অভিজ্ঞতা উচ্চ শিক্ষা ব্যবস্থায় কাজে লাগানো। তারা এটিচ্যুট এবং Employability Skills এর উপর বিশেষ গুরুত্বরোপ করেন।

 

অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন নর্দান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করিম, অনুষদের ডীন প্রফেসর মোস্তফা কামাল, অনুষদের উপদেষ্টা প্রফেসর ড. সামসুল হক, মোঃ লুৎফর রহমান, ডাইরেকটর, CMDR, ড. মোহাম্মদ ইকরামুল ইসলাম, হেড, বিবিএ, এবং ফাইজুল্লাহ কৌশিক, জয়েন্ট রেজিস্ট্রার, নর্দান বিশ্ববিদ্যালয়।

 

লেখাপড়া২৪.কম/নর্দার্ন /পিআর/স্বশা-৪৪৯৬

পছন্দের আরো পোস্ট