বশেমুরবিপ্রবিতে সংঘর্ষ, শিক্ষাকার্যক্রম স্থগিত

IMG_20151124_202927গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) তে শিক্ষার্থীদের দুই গ্রুপের রেষারেষির জন্য বহিরাগতদের হামলায় বশেমুরবিপ্রবিতে এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। আহত শিক্ষার্থীর নাম মাহাদী হাসান লালন। সে বশেমুরবিপ্রবির গনিত বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী।

 

প্রত্যক্ষদর্শীদের তথ্য মতে, শিক্ষার্থীদের একটি গ্রুপের ইন্ধনে বহিরাগতরা ওই শিক্ষার্থীর উপর হামলা করে। বেলা ১১.৩০ টায় আহত শিক্ষার্থী মাহাদীকে গোপালগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
 

IMG_20151124_193547পরে এর সুষ্ঠু বিচার চেয়ে শিক্ষার্থীরা দুপুরে ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। এতে বিচার চেয়ে উপাচার্য বরাবর দাবি দাওয়া ও স্মারকলিপি পেশ করা হয় । পরে বিশ্ববিদ্যালয় স্টাফদের সাথে এক পর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ে আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

ঘটনা অবনতির জন্য ক্যাম্পাসে মোতায়েন করা হয় পুলিশ। বন্ধ করে দেওয়া হয় একাডেমিক ও প্রশাসনিক ভবনের গেইট। অবশেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হালিমা খাতুন ঘটনা তদন্তের আশ্বাস দিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষাকার্যক্রম আগামী ২ দিন বন্ধের ঘোষণা দেন। ক্যাম্পাসের অবস্থা বর্তমানে থমথমে।

 

 

লেখাপড়া২৪.কম/তন্ময়/আরএইচ-৪৬৮৯

পছন্দের আরো পোস্ট