জাবিতে অনিদিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক

DSC02974জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুর রহমান বাবুললের মুক্তির দাবিতে অনিদিষ্টকারের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়েছে অফিসার্স সমিতির নেতাকর্মীরা।মঙ্গলবার দিনব্যাপী তারা বিশ্ববিদ্যালয় প্রাসনিক ভবনের সামনে প্রতিবাদী সমাবেশ করেন। সমাবেশে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স সমিতির এ আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন শিক্ষক সমিতি, কর্মচারী ইউনিয়ন ও কর্মচারী সমিতি।

 

সমাবেশে উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাসুদুর রহমান বলেন, এভাবে প্রশাসনের অজান্তে তাকে গ্রফতার করায় আমরা ক্ষুদ্ধ। অনতিবিলম্বে তার মুক্তি না দিলে বিশ্ববিদ্যালয়কে অচল করে দেওয়া হবে। এমনকি ঢাকা-আরিচা মহাসড়ক বন্ধ করে দেওয়া হবে। অফিসার্স সমিতির সভাপতি আবদুস সালাম মো. শরীফ বলেন, আব্দুর রহমান বাবুলের মুক্তি না দেওয়া পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব। আগামীকাল বুধবার সকাল সাড়ে ৭টা থেকে আবার আমদের কর্মবিরতি শুরু হবে। যা অনিদিষ্টকাল পর্যন্ত চলবে।

 

Post MIddle

এদিকে আন্দোলনের অংশ হিসেবে কলা ও মানবিকী অনুষদের বিভিন্ন বিভাগের রুমে তালা ঝুলিয়ে দেওয়ায় ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারেনি শিক্ষার্থীরা।

 

উল্লেখ্য, সোমবার (২৩ নভেম্বর) সন্ধ্যার সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জয় বাংলাগেট থেকে আব্দুর রহমান বাবুলকে গ্রেফতার করে পুলিশ। বাবুল স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ-০২৩৯

পছন্দের আরো পোস্ট