খুলনা বিশ্ববিদ্যালয়ে পঞ্চম সমাবর্তন

Khulna University photo-2খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) পঞ্চম সমাবর্তন আজ বুধবার অনুষ্ঠিত হয়েছে। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সমাবর্তনে সভাপতিত্ব করেছেন। তাকে স্বাগত জানাতে নগরীর প্রবেশদ্বারসহ গুরুত্বপূর্ণ মোড় ও সড়কে নির্মান করা হয়েছে তোরণ। সড়ক বিভাজনগুলোয় করা হয়েছে বর্ণিল আলোকসজ্জা। শোভা পাচ্ছে নানা ধরনের ব্যানার-ফেস্টুনও। এদিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন, হল, ভিসির বাসভবনসহ গুরুত্বপূর্ণ সড়ক ও অবকাঠামো আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

 

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান জানান, খুলনা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সমাবর্তনে সভাপতিত্ব করেন। এছাড়া অনুষ্ঠানের আগে তিনি বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উদ্বোধন ফলক উন্মোচন করেন এবং সমাবর্তন অনুষ্ঠানের শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের ২৫ বছর পূর্তিতে রজতজয়ন্তীর বছরব্যাপী উৎসবের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

 

খুবি ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয়ের অর্জনসহ গুরুত্বপূর্ণ দিক উল্লেখ করে বক্তব্য রাখেন। এছাড়া ধন্যবাদ জ্ঞাপন করেন ট্রেজারার খান আতিয়ার রহমান। অনুষ্ঠানে ১৫ জনকে পোস্ট-গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন আইটি (পিজিডিআইটি) ও একজনকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়।এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের (অনুষদ) পরীক্ষার ফলে অসাধারণ কৃতিত্বের জন্য এবার ১৪ শিক্ষার্থীকে গোল্ড মেডেল প্রদান করা হয়।#

 

লেখাপড়া২৪.কম/খুবি/আরএইচ-৪৬৯৫

পছন্দের আরো পোস্ট