বার্ধক্য বিষয়ক যুব সম্মেলন অনুষ্ঠিত

????????????????????????????????????

বাংলাদেশের প্রথম বার্ধক্য বিষয়ক যুব সম্মেলন গত ২১ নভেম্বর ২০১৫ তারিখে রাজধানীর সমাজ সেবা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। “গ্লোবাল এজিং : দি রাইট অব দি ওল্ডার পারসন” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে প্রবীণদের কল্যাণ ও সেবায় নিবেদিত তরণ দল “এজিং সার্পোট ফোরাম” এই সম্মেলনের আয়োজন করে। সম্মেলনের সহ আয়োজক ছিল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, জাতীয় মানবাধিকার কমিশন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনষ্টিটিউট অব স্যোশাল ওয়েলফেয়ার এন্ড রিসার্চ। অনুষ্ঠানে পার্টনার হিসাবে ছিল সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরাম (এসবিএসএফ), স্যার উইলিয়াম বেভারিজ ফাউন্ডেশন, রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) ও প্রবীণ হিতৈষী সংঘ ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়্যারম্যান মো: সবুর খান, সমাজ সেবা অধিদপ্তরের মহাপরিচালক জনাব গাজী মোহাম্মদ নুরুল কবীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনষ্টিটিউট অব স্যোশাল ওয়েলফেয়ার এন্ড রিসার্চ এর পরিচালক ড: এ, এস, এম আতিকুর রহমান এবং মুল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় মানবাধিকার কমিশনের পূর্ণকালীন সদস্য জনাব কাজী রিয়াজুল হক। এছাড়াও বিভিন্ন প্যানেলে প্যানেলিষ্ট হিসেবে উপস্থিত ছিলেন পল্লী­উন্নয়ন ও কর্মসংস্থান ফাউন্ডেশনের চেয়ারম্যান কাজী খলিকুজ্জামান, বাংলাদেশ এ্যাসোসিয়েশন ফর এজ ইনস্টিটিউট অব জেরিয়র্টিক মেডিসিন এর সভাপতি মো: নজরুল ইসলাম, স্যার উইলিয়াম বেভারিজ ফাউন্ডেশনের অবসর প্রাপ্ত মেজর জেনারেল জীবন কানাই দাশ, রিসোর্চ ইন্টিগ্রেশন সেন্টার এর পরিচালক আবুল হাসিব খান, গিভেন্সি গ্রুপ ও বয়স্ক পুনর্বাসন কেন্দ্রের পরিচালক মাসুমা খাতুন লিপা।

 

Post MIddle

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতার বিভাগের প্রধান সৈয়দ মিজানুর রহমান রাজুর সঞ্চালনায় আন্তঃপ্রজন্ম সংযোগ সেশনে প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন দুই প্রজন্মের বিভিন্ন পেশাজীবী । সমাপনী সেশনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান।

 

 

দিনব্যাপী এই অনুষ্ঠানে সারা দেশ থেকে সাড়ে তিনশতাধিক তরুন তরুণীর অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল, র‌্যালি, সেলফি প্রতিযোগিতা “জেনারেশন ইন ফ্রেম”, আন্তঃপ্রজন্ম সংযোগ, প্রজন্ম বাতায়ন, প্রামান্যচিত্র প্রদর্শনী এবং “প্রজন্ম” প্রকাশনা। নবীণ-প্রবীনের এই মিলন মেলায় প্রবীণদের কমিঊনিটি ভিত্তিক সেবা নিশ্চিত করতে তরুণদের আহব্বান জানানো হয়। ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে শেষ পরন্ত বিকালে পর্দা নামে ইয়ুথ সামিট অন এজিং-এর।#

 

 

লেখাপড়া২৪.কম/ডিআইইউ/পিআর/আরএইচ-৪৬৭৮

পছন্দের আরো পোস্ট