বেরোবি ক্যাম্পাস মাতালো অগ্নিস্নান

BRUR Agnisnan with lekhapora24 (4)দিনের শেষে গোধূলী লগ্নে শীতের হালকা পরশ। উষ্ণতা পেতে দীর্ঘ অপেক্ষা, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) প্রথম এবং একমাত্র ব্যান্ড অগ্নিস্নানের জন্য। রোববার(২২ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে বর্ণাঢ্য আয়োজনে পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

 

BRUR Agnisnan with lekhapora24 (2)ক্যাম্পাসের কোন আয়োজন যাদের পরিবেশনা ছাড়া পূর্ণতা পায় না, সেই প্রিয় ব্যান্ডদলের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের উল্লাসটা তাই ভিন্ন রকম ছিল বলছিলেন বাংলা বিভাগের শিক্ষার্থী পুথি।

 

অগ্নিস্নানের গান গাওয়ার খবর ক্যাম্পাসে চাওর হয়েছে আগেই। তাই বিকেল থেকেই ক্যাম্পাসে শিক্ষার্থীদের আনাগোনায় ক্যাম্পাস হয়ে ওঠে উৎসবমূখর। তবে ব্যান্ডদলের অনেকের মুখ আবার বেজায় গম্ভীর। কারণ আজই ব্যান্ডের প্রতিষ্ঠাকালীন সদস্যরা শেষ বারের মত ক্যাম্পাসে গাইলেন।

 

BRUR Agnisnan with lekhapora24 (1)শীতের মিদু হাওয়া বাড়তেই মঞ্চে উঠলেন অগ্নিস্নান ব্যান্ড গাইলেন ফিরবেনা, অচেনা অনুভূতি, লেইজ ফিতা লেইজ,পাগলা হাওয়ার তরে সহ জনপ্রিয় সব গান। নিমিষেই বাঁধভাঙ্গা উচ্ছ্বাস ছড়িয়ে পড়ল সবার মাঝে। গানের তালে তালে জেগে উঠে আদিমতা। শুরু হয় হাজারও তারুণ্যের উদ্যম নৃত্য।

 

আনন্দের মাত্রা বাড়িয়ে দিতে মঞ্চে আসে ঢাকার জনপ্রিয় ব্যান্ড আত্মহননের গিটারিস্ট ইফতেখার আহমেদ মেরিন এবং অপার্থিব ব্যান্ডের ভোকাল মহিদুল ইসলাম নয়ন।

 

অগ্নিস্নান শুধু এই ক্যাম্পাসের ব্যান্ডদলই নয়, সেইসাথে শিক্ষার্থীদের প্রাণের খোঁড়াক। প্রিয় এই মুখগুলো ক্যাম্পাস থেকে বিদায় নেবে ভাবতেই পারছি না বলছিলেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. মোরশেদ হোসেন।

 

ব্যান্ডের প্রতিষ্ঠাতা রুকুনুজ্জামান হিমু উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের ভালোবাসায় আজ আবারও সিক্ত হলাম। সবসময় আপনাদের পাশে ছিলাম এখনো থাকবে অগ্নিস্নান ব্যান্ড।

 

BRUR Agnisnan with lekhapora24 (3)অনুষ্ঠান শেষে অগ্নিস্নান ব্যান্ডের ব্যান্ড ম্যানেজার ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার জাহাঙ্গীর আলম নীরব সুষ্ঠুভাবে অনুষ্ঠানটি আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, অগিস্নানের সাথে বিগত বছরগুলোতে আপনারা যেভাবে ছিলেন এখনো থাকবেন।

 

উল্লেখ্য, অগ্নিস্নান ব্যান্ডটি প্রতিষ্ঠার পঞ্চম বর্ষপূর্তি উদযাপনে মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন দেশের জনপ্রিয় শিক্ষা বিষয়ক নিউজ পোর্টাল লেখাপড়া২৪.কম।#

 

 

লেখাপড়া২৪.কম/বেরোবি/সজীব/আরএইচ-৪৬৬৬

পছন্দের আরো পোস্ট