ইবির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

iuজাঁকজমকপূর্ণভাবে রোববার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে রং-বেরঙ এর পাতাকা দিয়ে সাজানো হয়েছিল পুরো ক্যাম্পাস। শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী আর ছাত্র-ছাত্রীদের উৎসাহ-উদ্দীপনায় ক্যাম্পাস হয়ে উঠে মুখরিত। পরিণত হয় মিলন-মেলায়।

 

৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ৮টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকার এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। এ সময় প্রভোস্টগণ নিজ নিজ হলে জাতীয় পতাকা ও হলের পতাকা উত্তোলন করেন।

 

IU Pic-22.11.15(1)সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে শান্তির প্রতীক পায়রা ও ফেষ্টুনসহ বেলুন উড়িয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর ও প্রো-ভাইস চ্যান্সেলর। এরপর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের নেতৃত্বে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আফজাল হোসেনসহ সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসন ভবন চত্বরে সমবেত হয়।

 

Post MIddle

সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বলেন, দেশের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় একটি ব্যতিক্রমধর্মী বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়টি অনন্য এবং অসাধারণ। এখানে ২২টি বিভাগ ছিল এবছর আরো ৩টি বিভাগ যুক্ত করা হয়েছে। ভবিষ্যতে আরো নতুন নতুন বিভাগ খোলা হবে। তিনি বলেন, এটি একটি প্রাচীন বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠার দিক দিয়ে এর স্থান সপ্তম। বিশ্ববিদ্যালয়টির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান ড. আবদুল হাকিম সরকার।

 

সমাবেশে উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, স্বাধীনতা পরবর্তী দেশের প্রথম বিশ্ববিদ্যালয় হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়। ১৯৭৯ সালে এটি প্রতিষ্ঠা করা হয়। তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয়টি জাতীয় এবং আন্তর্জাতিকমানের গড়ে তোলার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। অচিরেই আমরা সেসনজটমুক্ত বিশ্ববিদ্যালয় উপহার দিতে চাই। এজন্য সকলকে আরো আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান ড. মোঃ শাহিনুর রহমান।

 

সংক্ষিপ্ত এ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ আফজাল হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেনসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সমৃদ্ধি কামনা করে দু’আ ও মুনাজাত অনুষ্ঠিত হয়। #

 

 

লেখাপড়া২৪.কম/ইবি/পিআর/আরএইচ-৪৬৬১

পছন্দের আরো পোস্ট