জাবিতে গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

DSC02878‘গণিতের যত ভয়, শুরু করলেই জয়’ এ স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২য় বারের মত গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের স্কুল এন্ড কলেজে গণিত অলিম্পিয়াডের উদ্বোধন করেন সংগঠনটির প্রধান উপদেষ্টা ও বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী অধ্যাপক ড. এ. এ. মামুন।

 

IMG_5838এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. মোহাম্মদ শাহেদুর রহমান, গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আবদুর রব, সংগঠনটির সভাপতি সাহাদাত হোসেন সেক্রেটারি আবু সাঈদ, গণিত অলিম্পিয়াড আহ্বায়ক শাহরিয়ার করিব সোহাগসহ প্রমুখ।

 

গণিত অলিম্পিয়াডের লিখিত পরীক্ষা শুরু হয় সকাল সাড়ে দশটায় এবং শেষ হয় সাড়ে ১২টায়। পরীক্ষায় মোট ৭০ নম্বরের মধ্যে সৃজনশীল-৪০ নম্বর এবং এমসিকিউ ও আইকিউ মিলে ৩০ নম্বর ছিল।

 

এবারের গণিত অলিম্পিয়াডে সাভার অঞ্চলের ৫০ টি স্কুলের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির প্রায় ১৭০০ শিক্ষার্থী অংশগ্রহন করে।

 

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সাইন্স ক্লাব স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানের জ্ঞানকে বিকশিত করা এবং বিজ্ঞানের প্রতি তাদের ভালবাসা সৃষ্টি করার লক্ষ্যে ২০১৪ সালে প্রথম বারের মত গণিত অলিম্পিয়াডের আয়োজন করেছিল।#

 

 

লেখাপড়া২৪কম/জাবি/নুআ/আরএইচ-৪৬৪৭

পছন্দের আরো পোস্ট