শেষ হলো ইবির ভর্তি পরীক্ষা,৬ জানুয়ারি ক্লাস শুরু

2ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। ১৫ নভেম্বর হতে ১৮ নভেম্বর পর্যন্ত এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ৫টি অনুষদের ৮টি ইউনিটের ২৫ টি বিভাগের অধীনে ১,৬৯৫ আসনের বিপরীতে ভর্তি যুদ্ধে ৬৪,৭৮০জন পরীক্ষার্থী ছিল। পরীক্ষায় উপস্থিতির হার প্রায় শতভাগ।

 

ইতোমধ্যে এ, বি, সি ও এইচ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd এ সকল ইউনিটের ফলাফলের বিস্তারিত জানা যাবে। ভর্তি কার্যক্রম শেষে ৬ জানুয়ারি হতে ক্লাস শুরু হবে ।

 

গতকাল ১৮ নভেম্বর “এফ” এবং “জি” ইউনিটের পরীক্ষার মধ্যদিয়ে এ বছরের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষা উপলক্ষে র‌্যাব, ডিবি ও পুলিশ বাহিনী এবং বিএনসিসি ও রোভার স্কাউটস্ এর সহযোগিতায় ক্যাম্পাসে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করা হয়।

 

সকল ছাত্র সংগঠনের মধ্যে ছিল সহাবস্থান। প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমানের নেতৃত্বে প্রক্টরিয়াল বর্ডি, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন এবং ভ্রাম্যমান আদালত টিম সার্বক্ষণিক ক্যাম্পাস ও ক্যাম্পাসের আশপাশের এলাকা নজরদারিতে রেখেছিলেন। এছাড়াও পুলিশ প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তারা সার্বক্ষণিক ক্যাম্পাস পরিস্থিতি তদারকি করেন। এবারই প্রথম ক্যাম্পাসকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়।

 

Post MIddle

পরীক্ষা চলাকালে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকার, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আফজাল হোসেন, ভারপ্রাপÍ রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ এবং অনুষদীয় ডিনসহ হল পরিদর্শন টিমের সদস্যবৃন্দ নিয়মিত পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন।

 

সকলের সহযোগিতায় ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিট সমন্বয়কারী, সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচরী, সকল উপ-কমিটি, সকল শিক্ষক ফোরাম, সুধি সমাজ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, র‌্যাব ও ডিবি বাহিনী, ইবি প্রেস ক্লাব ও সাংবাদিক সমিতির সাংবাদিকসহ সকল ইলেকক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, জাতীয়, আঞ্চলিক, অনলাইন ও স্থানীয় পত্রিকার সাংবাদিক, সকল ছাত্র সংগঠন এবং বিএনসিসি ও রোভার স্কাউটস এর সদস্যদের প্রতি আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান উপাচার্য প্রফেসর ড. আবদুল হাকিম সরকার এবং উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান।

 

আগামীতেও তাঁরা সকলের নিকট এ ধরনের সহযোগিতা আশা করেছেন।

 

লেখাপড়া২৪.কম/ইবি/পিআর/স্বশা-৪৪৩৪

পছন্দের আরো পোস্ট