দুইদিন ব্যাপী আন্তর্জাতিক ইতিহাস সম্মেলন

????????????????????????????????????

বাংলাদেশ ইতিহাস সমিতি ও চট্টগ্রাম বিশ্বদ্যিালয়ের  ইতিহাস বিভাগের যৌথ আয়োজনে দুইদিন ব্যাপী আন্তর্জতিক ইতিহাস সম্মেলন শনিবার চট্টগ্রাম বিশ্বদ্যিালয়ে অনুষ্ঠিত হয়। চট্টগ্রামের আঞ্চলিক ইতিহাস ও ঐতিহ্য শীর্ষক সম্মেলনে বাংলাদেশ ইতিহাস সমিতির সভাপতি ড. শরীফ উল্লাহ ভূঁইয়া সভাপতিত্ব করেন।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্বদ্যিালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান অনুষ্ঠান উদ্বোধন করেন। প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান চট্টগ্রাম এবং এর পাশর্^বর্তী এলাকার ইতিহাস ও ঐতিহ্যের ওপর বিশেষ দৃষ্টি আকর্ষণ করেন এবং স্বাধীনতা যুদ্ধের সময়সহ বাংলাদেশের অর্থনীতিতে চট্টগ্রাম বিভাগের যে অসামান্য ভূমিকা তা তুলে ধরেন।

 

Post MIddle

সম্মেলনে ভারতের বিদ্যা সাগর বিশ্বদ্যিালয়ের উপাচার্য ড. রঞ্জন চক্রবর্তী ‘মাস্টার দ্যা সূর্যসেন’ স্মরণে স্মারক বক্তব্য পেশ করেন। এই সম্মেলনে বাংলাদেশ এবং ভারতের ১৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

 

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্বদ্যিালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও চট্টগ্রাম বিশ্বদ্যিালয়ের কলা অনুষদের ডীন ড. এম সিকান্দার চৌধুরীসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।#

 

 

লেখাপড়া২৪.কম/ইউজিসি/পিআর/আরএইচ-৪৫৮০

পছন্দের আরো পোস্ট