ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্কাউট জাতীয় সেবা পুরস্কার লাভ

Former Deputy National Commissioner (Program) of Bangladesh Scout Mr. Md. Arifuzzaman Arif  and Professor Dr. M. Lutfar Rahman, Vice Chancellor of the university along with distinguished guestsড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার ইউনিটের ১১ জন রোভার বাংলাদেশ স্কাউটের ‘জাতীয় সেবা পুরস্কার-২০১২’ পাওয়ার গৌরব অর্জন করেছে। স্কাউট আন্দোলনের মাধ্যমে মানব কল্যাণে আত্ম নিবেদন করে বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়-বাদল, আপদকালীন উদ্ধার, ত্রানসামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে সাহসী ও গৌরবময় সেবার স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ স্কাউট তাদের এ পুরস্কার প্রদান করে। ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার ইউনিট গতকাল জুলাই ১৯, ২০১৪ তারিখে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে’ পুরস্কার প্রাপ্ত রোভারদের সম্বর্ধনা প্রদান করে। সম্বর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটের সাবেক জাতীয় উপকমিশনার মোঃ আরিফুজ্জামান আরিফ, পি আর এস। ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ও ডি আই ইউ এয়ার রোভার স্কাউট গ্র“পের সভাপতি প্রফেসর ডঃ এম লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটের এয়ার অঞ্চলের সাবেক সম্পাদক উইং কমান্ডার মোঃ রফিকুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন টুরিজম ও হোটেল ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহাবুব পারভেজ, সহকারি পরিচালক (জনসংযোগ)ও ডি আই ইউ এয়ার রোভার স্কাউট গ্র“পের ট্রেজারার, রোভার স্কাউট লিডার ও জনসংযোগ কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম খান ও মোঃ জিয়াউল হক সুমন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রোভার স্কাউট লিডার ফারহানা রহমান সেতু, পি আর এস।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ আরিফুজ্জামান আরিফ বলেন, স্কাউটদের এ ধরনের পুরস্কারের স্বীকৃতি রোভারদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ন একটি অধ্যায় । এ ধরনের স্বীকৃতি তাদের আত্মশুদ্ধির মাধ্যমে পরিশীলিত হয়ে মনে প্রানে স্কাউট আন্দোলনে উজ্জীবিত হতে সহায়তা করে। তিনি রোভারদের বিপি’র আদর্শে অনুপ্রানিত হয়ে সবার বাসযোগ্য একটি সুন্দর পৃথিবী গড়ে তোলার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান। তিনি সাম্প্রতিক সময়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার ইউনিটের বিভিন্ন কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং আগামী দিনগুলিতে এর ধারা অব্যাহত রাখার আহ্বান জানান। তিনি আরো বলেন, ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি রোভার স্কাউট আন্দোলনে সম্পৃক্ত হয়ে উদাহরন সৃষ্টি করেছে যা বাংলাদেশের অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর জন্য অনুকরনীয় হবে।

সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ এম লূৎফর রহমান বলেন, স্কাউটিং শিক্ষার্থীদের মধ্যে গভীর মিথস্ক্রিয়া তৈরীর পাশাপাশি তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, উচুঁ নৈতিক মান, নেতৃত্বগুন ও উন্নত চরিত্র গঠনের মাধ্যমে দেশ ও জাতির বৃহত্তর কল্যাণ সাধন করতে পারে। তিনি প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি আরো বেশী সক্রিয়ভাবে স্কাউট আন্দোলনে সম্পৃক্ত হওয়ার মাধ্যমে উন্নত জীবন গড়ে তোলার পরামর্শ দেন।

 

পছন্দের আরো পোস্ট