মঙ্গলবার থেকে রাবিতে ঈদের ছুটি শুরু

downloadরাজশাহী বিশ্ববিদ্যালয় পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে যাচ্ছে আগামী ২২ জুলাই মঙ্গলবার। ঈদের পর আগামী ৬ আগস্ট থেকে পুণরায় ক্লাস-পরীক্ষা শুরু হবে। তবে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধের জন্য প্রাধ্যক্ষ কাউন্সিল সুপারিশ করলেও এ বিষয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারেনি কর্তৃপক্ষ।
রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ইলিয়ান হোসেন বলেন, ঈদের জন্য আগামী ২২ থেকে ৫ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম আগামী ২৫ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত বন্ধ রাখা হবে। তবে শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা আগামী ৬ আগস্ট থেকে শুরু হলেও প্রশাসনিক কার্যক্রম চালু শুরু হবে ৩ আগস্ট।
বিশ্ববিদ্যাদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধের বিষয়ে প্রাধ্যক্ষ কাউন্সিলের আহ্বায়ক ইমতিয়াজ আহমেদ বলেন, গত শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলের প্রাধ্যক্ষদের নিয়ে প্রাধ্যক্ষ কাউন্সিলের বৈঠক হয়েছে। সেখানে আগামী ২৪ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত হলগুলো বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।
তিনি আরও বলেন, ওই সময়ের মধ্যে হলগুলো বন্ধ রাখার জন্য আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সুপারিশ করেছি। তবে আগামী ২২ জুলাই বিকেলে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
উল্লেখ্য, আগামী মঙ্গলবার থেকে ক্যাম্পাস ছুটি দেয়া হলেও এরই মধ্যে অর্ধেকেও বেশি শিক্ষার্থী বাড়ি চলে গেছেন। হলের ডাইনিং বন্ধ, ক্লাস শেষ এবং রোজার কারণে তারা বাড়িতে চলে গেছেন বলে জানা গেছে।

 

পছন্দের আরো পোস্ট