স্ট্যামফোর্ড চেয়ারম্যান হান্নান ফিরোজ ৬ দিনের রিমান্ডে

SSবেসরকারি বিশ্ববিদ্যালয় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির সাবেক ভিসি ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. হান্নান ফিরোজের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা এ কে এম এনামুল হক শামীম হত্যাচেষ্টা মামলায় ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতের বিচারক হাসিবুল হক এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার ভোরে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ রাজধানীর ধানমন্ডির বাসা থেকে তাকে গ্রেফতার করে।

রিমান্ডের আবেদনে শামীম হত্যাচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর সামছুদ্দিন মো. সালেহ আহমেদ চৌধুরী আদালতকে জানান, এ মামলায় আরও কারা জড়িত তাদের গ্রেফতার ও মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য ড. হান্নান ফিরোজকে ১০ দিনের রিমান্ড প্রয়োজন।

পরে বাদি ও আসামি পক্ষের আইনজীবীদের শুনানি শেষে বিচারক ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ড. হান্নান ফিরোজকে গ্রেফতার ও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া প্রসঙ্গে মুখ্য মহানগর হাকিম আদালতের জেনারেল রেকর্ডিং অফিসার (জিআরও) এসআই মহিদুল আলম বাংলা ট্রিবিউনকে জানান, শামীম হত্যাচেষ্টা মামলার অন্যতম আসামী রানা হাওলাদার মঙ্গলবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তার জবানবন্দিতে শামীম হত্যাচেষ্টা মামলায় ড. হান্নান ফিরোজের জড়িত থাকার কথা বলেছেন। এ কারণেই সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছে।

শামীম একই বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য।

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট