১৫ জুলাইয়ের মধ্যে শিক্ষকদের এমপিও পরিশোধের দাবি

teachers-Groupদেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সাড়ে ৫ লাখ শিক্ষক-কর্মচারী এখনও জুন মাসের এমপিও (বেতন-ভাতার সরকারি অংশ) পাননি।

রমজান মাসের ১৪ দিন পার হওয়ার পরও বেতন না পাওয়ায় চরম হতাশা ও অসন্তোষ প্রকাশ করেছে শিক্ষকদের বিভিন্ন সংগঠন। পৃথক বিবৃতিতে ১৫ জুলাইয়ের মধ্যে শিক্ষকদের এমপিওসহ উৎসব ভাতা পরিশোধের দাবি জানিয়েছে সংগঠনগুলো।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ খাতে বর্তমানে কোনো অর্থ বরাদ্দ নেই। এ কারণে এমপিও বণ্টনকারী সরকারি সংস্থা মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) এবং কারিগরি শিক্ষা অধিদফদর (ডিটিই) অর্থের জন্য মন্ত্রণালয়ের দিকে তাকিয়ে রয়েছে।

ঈদের আগে শিক্ষকদের জুন ও জুলাই মাসের বেতন এবং পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদানের দাবি জানিয়েছেন শিক্ষক-কর্মচারী ঐক্যজোট।

সংগঠনের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভ‚ইয়া বলেন, এ সরকার শিক্ষকদের দাবির প্রতি কোনো সম্মান দেখায়নি বরং বিভিন্নভাবে শিক্ষকদের হয়রানি ও নির্যাতন করছে। তারই প্রমাণ এবারের এই এমপিও বিলম্বের ঘটনা।

আরেক বিবৃতিতে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্টের প্রধান সমন্বয়ক অধ্যক্ষ কাজী ফারুক আহমেদ ঈদের অন্তত এক সপ্তাহ আগে শিক্ষক-কর্মচারীরা যাতে জুন-জুলাই মাসের বেতন ও উৎসব ভাতা হাতে পান তা নিশ্চিত করতে এবং এমপিওর জন্য যোগ্য নির্বাচিত অপেক্ষমানদের প্রাপ্য আর্থিক সুবিধা প্রদানে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি এসএম আলী আশরাফ কবির ও মহাসচিব ইয়াদ আলী খান এক যুক্ত বিবৃতিতে বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের জুন ও জুলাই মাসের বেতন ভাতা, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও চলতি মাসের এমপিও ১৫ জুলাইয়ের মধ্যে প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

 

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট