গাজায় ইসরাইলি হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

RU-GAZA
গাজায় মুসলিমদের ওপর ইসরাইলি সেনাদের হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট। এছাড়াও সকাল সোয়া ১১টার দিকে একই প্রতিবাদে র‌্যালি ও মানববন্ধন করেছে রাবির আগ্রাসন বিরোধী তরুণ সমাজ।

রোববার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করে।

সাম্রজ্যবাদ নিপাত যাক, মানবতা মুক্তি পাক- এ স্লোগানে সকাল ১০টার দিকে সাংস্কৃতিক জোট আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন, জোটের সভাপতি শিহাব উদ্দিন শিহাব, সাধারণ সম্পাদক কণিকা গোপ, জোটের সাবেক সভাপতি বাসুদেব রায়, সাবেক সাধারণ সম্পাদক শাহনেওয়াজ শুভ প্রমুখ। এছাড়াও এতে সংহতি প্রকাশ করেছেন, রাবি ফোকলোর বিভাগের শিক্ষক সুস্মিতা চক্রবতী এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের কাজী মামুন হায়দার রানা।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, আমরা কোনো মুসলমান, হিন্দু, খ্রিষ্টান বা অন্য কোনো ধর্মের জন্য এখানে জমায়েত হইনি। মানবতার মুক্তির দাবি জানায়। যেভাবে ইসরাইল সৈন্যদের মিসাইলের আঘাতে নারী-শিশুসহ নিরীহ মানুষ মারা যাচ্ছে, তবুও ওই হিংস্র ইহুদিদের মন গলছে না। আর কত রক্ত লাগবে ওদের পিপাসা মিটাতে। এ সময় বক্তারা ইউম্যান রাইটস, জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন।

এ সময় জোটের নেতাকর্মীরা প্রতিবাদী সঙ্গীত পরিবেশন করেন।

সকাল সোয়া ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একই দাবিতে একটি প্রতিবাদি র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয়ের আগ্রাসন বিরোধী তরুণ সমাজ। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ পুনরায় গ্রন্থাগারের সামনে এসে জড়ো হয়ে একটি মানববন্ধনের আয়োজন করে।

সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী গোলাম মোস্তফার সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য দেন, রাবির ইংরেজি বিভাগের পক্ষ থেকে শিক্ষার্থী রাফিক সোহান, বাংলা বিভাগের পক্ষ থেকে অন্তরা, নৃবিজ্ঞান বিভাগের পক্ষ থেকে সাজ্জাদ লিয়ন প্রমুখ।

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট