ঢাবিতে সরদার ফজলুল করিমের শোক সভা অনুষ্ঠিত

DSC_0011মানবতার অগ্রযাত্রায় সরদার ফজলুল করিমের জীবন, কর্ম ও দর্শন নতুন প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। মঙ্গলবার প্রয়াত সরদার ফজলুল করিমের ওপর এক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের কনফারেন্স হলে আয়োজিত এ সভায় ঢাবি উপাচার্য সরদার ফজলুল করিমের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ছিলেন সমাজ, দেশ, সাধারণ মানুষ তথা ভূমিহীন কৃষকের মুক্তি সংগ্রামের অগ্রণী ব্যক্তিত্ব। তার সময়ানুবর্তিতা ও সময়ের সার্থক ব্যবহার নতুন প্রজন্মের জন্য এক অমূল্য শিক্ষনীয় ও অনুসরণীয় দৃষ্টান্ত বলে মন্তব্য করেন তিনি।

মানবতার অগ্রযাত্রায় এই মহান ব্যক্তিত্বের জীবন, দর্শন ও কর্ম নতুন প্রজন্মকে দেশের উন্নয়নে কার্যকর অবদান রাখতে উৎসাহিত ও অনুপ্রাণিত করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আ ব ম ফারুক। সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন অধ্যাপক অজয় রায়, অধ্যাপক এম এম আকাশ, অধ্যাপক নুর মো: তালুকদার, অধ্যাপক হারুনুর রশিদ, অধ্যাপক শান্তনু মজুমদার এবং অধ্যাপক সরদার ফজলুল করিমের জ্যেষ্ঠ কন্যা ডা: আফছানা করিম। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

পছন্দের আরো পোস্ট