আগের ফলাফল প্রকাশ না করেই নতুন শিক্ষক নিয়োগের তোড়জোড়

আগে অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ না করেই আবারো প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের তোড়জোড় শুরু করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)।dpe

 

 

ডিপিই সূত্র জানায়, নতুন নিয়োগকৃতদের মধ্যে সাড়ে ১৫ হাজারের মতো সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে প্রাক-প্রাথমিকের জন্য। এদের নেয়া হবে প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৩) অধীনে।

 

 

প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ বলেন, পিইডিপি-৩-এর অধীনে নতুন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। আগের পরীক্ষার ফল আগামী কিছু দিনের মধ্যেই প্রকাশ করা হবে।

 

 

নতুন করে আরও প্রায় যে ৩০ হাজার সহকারী শিক্ষক দেয়া হবে। এর মধ্যে ১০ হাজারের কিছু বেশি শিক্ষক নিয়োগ দেয়া হবে রাজস্ব খাতের অধীনে। প্রায় চার হাজার সহকারী শিক্ষক নেয়া হবে নতুন নির্মিত স্কুলের জন্য। এ স্কুলগুলো বিদ্যালয়বিহীন গ্রামে নতুন করে গড়ে তোলা হয়েছে।

 

 

সারা দেশে ৬৯১টি নতুন স্কুলভবন নির্মাণ করা হয়েছে। এগুলোতে ক্লাস শুরু হবে আগামী শিক্ষাবর্ষ থেকে।

 

 

নতুন ৩০ হাজার সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি অনুমোদনের জন্য আগামী কয়েক দিনের মধ্যে মন্ত্রণালয়ে পাঠানো হবে। মন্ত্রণালয়ের অনুমোদন পাওয়া গেলে বিজ্ঞপ্তি প্রকাশের পদক্ষেপ নেয়া হবে। নতুন অর্থবছরে অর্থ প্রাপ্তি সাপেক্ষে অনুমোদন পাওয়া যাবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

 

 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং ডিপিই সূত্র জানায়, গত ৩০ জুন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বদলি কার্যক্রম শেষ হয়েছে। এখন যেকোনো সময় প্রাক-প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ হবে। সব কিছুই শেষ পর্যায়ে রয়েছে।

 

 

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট