বরিশাল বিশ্ববিদ্যালয়ের৬ ছাত্র বহিষ্কার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সহকারী রেজিস্ট্রারসহ কর্মচারীদের ওপর হামলা ও কক্ষের আসবাবপত্র ভাংচুরের ঘটনায় ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।BOBI

সোমবার সন্ধ্যায় সিন্ডিকেট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
ববির ভিসি অধ্যাপক ড. হারুনর রশীদ খান জানান, আরও অধিকতর তদন্তের জন্য ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
ভিসি আরও জানান, সোমবার বিকালে রাজধানীর কলাবাগানে বিশ্ববিদ্যালয় লিয়াজোঁ অফিসের বৈঠকে ১২ সিন্ডিকেট সদস্যের মধ্যে ১০ জন উপস্থিত ছিলেন। তারা ৫ জুন ববির সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপসহ ৪ কর্মচারীকে হামলা চালিয়ে আহত করা ও কক্ষের আসবাবপত্র ভাংচুরসহ ববির চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।
হামলার ঘটনায় গঠিত তদন্ত কমিটি তাদের প্রতিবেদন এবং অশান্ত পরিস্থিতি সৃষ্টিকারী ও ইন্ধনদাতাদের বিষয়ে মত প্রকাশ করেন সিন্ডিকেট সদস্যরা।
এই হামলার ঘটনায় পরদিন ৬ জুন রাতে ববির সহকারী এস্টেট অফিসার মো. মনিরুজ্জামান কোতোয়ালি মডেল থানায় মামলা করেন।
মামলায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আকিব জাবেদ খান, রেজা শরীফ, এনামুল হক মনি ও আল মামুনের নাম উলে­খ এবং অজ্ঞাতনামা ৪০-৫০ জনকে আসামি করা হয়।
সব কিছু বিশ্লেষণ করে সভায় ঘটনার সঙ্গে জড়িত ৬ শিক্ষার্থীকে সময়িক বহিষ্কার করা হয়েছে। এরা হল মামলায় উল্লে­খিত চারজন এবং অন্য দু’জন মো. সাঈদ ও মিঠুন দে।
ভিসি আরও জানান, অধিকতর তদন্ত কমিটি চার সপ্তাহের মধ্যে প্রতিবেদন দেবে। কমিটির প্রতিবেদন পাওয়ায় পর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।
স: ইএইচ

পছন্দের আরো পোস্ট