নর্দান ইউনিভার্সিটির বিরুদ্ধে চক্রান্তের প্রতিবাদে মানববন্ধন

বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্দান ইউনিভার্সিটির খুলনা ক্যাম্পাসের বিরুদ্ধে চক্রান্তের প্রতিবাদে বৃষ্টিকে উপেক্ষা করে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।NUB

মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত খুলনা নগরীর শিববাড়ি মোড়ে ক্যাম্পাসের সামনের সড়কে এ মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ২৯ জুন খুলনা প্রেস ক্লাবে নর্দান ইউনিভার্সিটির আইন বিভাগের ছাত্র মো. নাঈম সংবাদ সম্মেলন করে মিথ্যা বক্তব্য উপস্থাপন করেছেন। সংবাদকর্মীদের মাঝে ভুল তথ্য দিয়েছেন। তার ছাত্রত্ব বাতিল করা হয়নি।

নাঈমের দেওয়া তথ্যের ভিত্তিতে কয়েকটি পত্রিকায় প্রকাশিত সংবাদ সম্পূর্ণ ভিত্তিহীন, উদ্দেশ্য প্রণোদিত ও বানোয়াট বলে দাবি করেন শিক্ষার্থীরা।

তারা বলেন, নর্দান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রাজিব হাসনাত শাকিল বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সম্পর্কে কোনো ধরনের কটুক্তিমূলক বক্তব্য কখনো দেননি। ওই বিভাগের কিংবা বিশ্ববিদ্যালয়ের কোনো ছাত্র নাঈমের এই অভিযোগ সমর্থন করেনি।

নঈমের বিরুদ্ধে তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ থানায় অপহরণ ও অস্ত্র মামলা রয়েছে বলে শিক্ষার্থীরা পাল্টা অভিযোগ করেন।

তারা আরো জানান, ঢাকা ক্যাম্পাসে থাকাকালীন একটি বিশেষ ঘটনাকে কেন্দ্র করে নাঈমকে খুলনা ক্যাম্পাসে স্থানান্তর হয়ে আসতে হয়েছে। অনুরূপভাবে নর্দান ইউনিভার্সিটির খুলনা ক্যাম্পাসে ছাত্রীদের উত্ত্যক্ত করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

শিক্ষার্থীরা নাঈমের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বুধবার শিক্ষার্থীরা একই স্থান থেকে বিক্ষোভ মিছিল ও বৃহস্পতিবার অবস্থান কর্মসূচিতে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ করার আহ্বান জানান।

শিক্ষার্থীদের মধ্যে মানববন্ধনে বক্তৃতা করেন ইমরান হাসান, আব্দুল্লাহ আল নোমান, অনি, জিহাদ, মোহর, তানজিলা লিমা, সাথী, ইহসানুল হক আকাশ, কাবিদ, সৈকত, শোভা, জান্নাতুল ফৈরদাউস মিষ্টি, শাহনাজ পারভিন মৌ প্রমুখ।

স: ইএই

পছন্দের আরো পোস্ট