ঢাবিতে ফার্মেসী শিক্ষার সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন শুক্রবার 

ঢাবিঢাকা বিশ্ববিদ্যালয়ে ফার্মেসী শিক্ষার ৫০ বছর পূর্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগ ও সুবর্ণ জয়ন্তী উদযাপন সাংগঠনিক কমিটি’র উদ্যোগে দু’দিনব্যাপী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান (২০ নভেম্বর ২০১৫) শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কার্জন হল প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।

 

শনিবার (২১ নভেম্বর ২০১৫) সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তন প্রাঙ্গণে। দু’দিনব্যাপী অনুষ্ঠানই সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে।

 

Post MIddle

উল্লেখ্য, ১৯৬৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দেশের প্রথম ফার্মেসী বিভাগ যাত্রা শুরু করে এবং ফার্মেসী বিভাগের সহস্রাধিক ফার্মাসিস্টরা দেশে-বিদেশে তাদের পেশাগত জীবন সাফল্যের সাথে অতিবাহিত করছেন। বাংলাদেশে ঔষুধের মোট চাহিদার ৯৭ শতাংশ ঔষুধ দেশে উৎপাদিত হচ্ছে এবং বিশ্বের মোট ৯৩টি দেশে আন্তর্জাতিক মানের ঔষুধ রপ্তানি হচ্ছে। এই কৃতিত্ব ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের ৫০ বছরের অর্জন।#

 

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/আরএইচ-৪৬৩৫

পছন্দের আরো পোস্ট