পবিপ্রবি’র ২৪ তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত

পবিপ্রবি প্রতিনিধি।

“স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট গ্রাজুয়েট তৈরী” শ্লোগানকে সামনে রেখে দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৪ তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে । ৮ জুলাই, সোমবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত জাতীয় পতাকা উত্তোলন করেন, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন সংশ্লিষ্ট কমিটির আহ্বায়ক প্রফেসর ড. এস. এম. তাওহিদুল ইসলাম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংশ্লিষ্ট কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মোঃ সামসুজ্জোহা। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য ও বঙ্গবন্ধু’র মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

Post MIddle

বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। একই স্থানে এক সংক্ষিপ্ত আলোচনায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত দক্ষিণ বঙ্গে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সঙ্গে জড়িত দুমকি উপজেলা ও পটুয়াখালী জেলার সম্মানিত নেতৃবৃন্দ ও সর্বসাধারণ জনগনের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

একইসাথে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য আধুনিক বাংলাদেশের রুপকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি স্মার্ট গ্রাজুয়েট তৈরী এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় লাগসই প্রযুক্তি উদ্ভাবনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের সহযোগিতা কামনা করেন।

পছন্দের আরো পোস্ট