কারামতিয়া কামিল মাদ্রাসার চারতলা একাডেমিক ভবন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চন্দ্রগঞ্জে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত চন্দ্রগঞ্জ কারামতিয়া কামিল (স্নাতকোত্তর) মাদ্রাসা’র চারতলা একাডেমিক ভবন এর শুভ উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে ৩ জুলাই ২০২৪ মাদ্রাসায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মামুনুর রশিদ কিরণ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসার গভর্নিং বডির সম্মানিত সভাপতি ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা শিক্ষা অফিসার নূর উদ্দিন মোঃ জাহাঙ্গীর, বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান, বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন।

চন্দ্রগঞ্জ কারামতিয়া কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা মোঃ জসীম উদ্দিনের সঞ্চালনায় অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ নোমান বিন রফিক, গভর্নিং বডির সদস্য শহিদুল্লাহ স্বপন, ৪-নং আলাইয়ারপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন, ১-নং আমানুল্লাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আরিফুর রহমানসহ মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

Post MIddle

প্রধান অতিথি নোয়াখালী-৩ আসনের মাননীয় সংসদ সদস্য মামুনুর রশীদ কিরণ বলেন, আজ শ্রদ্ধাভরে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার জন্ম না হলে এই দেশের জন্ম হতো না। এই মাদ্রাসার অনেক ছাত্র বর্তমানে সমাজে প্রতিষ্ঠিত হয়েছে। অভিভাবকদের তার সন্তান সঠিকভাবে শিক্ষা অর্জন করছে কিনা সেদিকে সচেতন থাকতে হবে। মাদক এবং ইভটিজিং থেকে বিরত থাকতে হবে। প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে মাদ্রাসা শিক্ষাকে আরো গতিশীল করতে হবে। আধুনিক বিষয়ে মাদ্রাসা শিক্ষার্থীদেরও দক্ষতা অর্জন করতে হবে। এছাড়াও শিক্ষার সঠিক পরিবেশ গড়ে তুলতে হবে। এতে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আমি এই শিক্ষাপ্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্য কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

অনুষ্ঠানের সভাপতি ও নোবিপ্রবি রেজিস্ট্রার মোঃ জসীম উদ্দিন বলেন, ভবনটি নির্মাণে সহযোগিতার জন্য আমি মাননীয় সংসদ সদস্যের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। শিক্ষক ও অভিভাবকদের প্রতি অনুরোধ থাকবে আপনারা আপনাদের সন্তানদের ধর্মীয় ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলবেন। তবেই যোগ্য নাগরিক গড়ে উঠবে। আমি এই মাদ্রাসার উত্তরোত্তর সাফল্য কামনা করছি। সকলকে ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

পরে মাদ্রাসার গভর্নিং বডির নব-নির্বাচিত সভাপতি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোহাম্মদ জসীম উদ্দিনের সভাপতিত্বে গভর্নিং বডির এক সভা অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট