ইউআইটিএসে “রত্নগর্ভা তাহমিনা রহমান বৃত্তি” প্রদান

নিজস্ব প্রতিবেদক।

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর বোর্ড অব ট্রাস্টিজ এবং পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমানের সহধর্মিণী ও বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য মিসেস তাহমিনা রহমানের নামে গঠিত ‘রত্নগর্ভা তাহমিনা রহমান বৃত্তি তহবিল’ এর অধীনে ইউআইটিএস-এর প্রতিটি বিভাগের কমপক্ষে একজন ছাত্রীসহ তিনজন করে শিক্ষার্থীকে প্রতি সেমিস্টারে রত্নগর্ভা তাহমিনা রহমান বৃত্তি দেয়া হয়।

ইউআইটিএস-এর উদ্যোগে অদ্য ০২ জুলাই, ২০২৪, মঙ্গলবার সকাল ১০:০০ টায় বিশ্ববিদ্যালয়ের রত্নগর্ভা তাহমিনা রহমান মাল্টিপারপাস হলে বসন্তকালীন সেমিস্টার ২০২৪-এর আটাশ জন মেধাবী শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া। তিনি তার বক্তব্যে বলেন এটি কোন সাধারণ বৃত্তি নয়। এই বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থীদের মাঝ থেকে মাত্র ত্রিশ জন শিক্ষার্থীকে তাদের মেধা ও নৈতিকতার ভিত্তিতে এই বৃত্তি দেওয়া হয়। তিনি আরও বলেন ইউআইটিএস-এর বোর্ড অব ট্রাস্টিজ এবং পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান, আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমানের প্রত্যাশিত মানুষ হতে হবে, যে মানুষ ও সমাজের জন্য কাজ করে। আমরা চেয়ারম্যান স্যার এর এই লক্ষকে বাস্তবায়ন করার জন্যই কাজ করে যাচ্ছি, যেন এই বিশ্ববিদ্যালয়ের গৌরব ও দেশের মুখ উজ্জল করতে পারে।

Post MIddle

উপাচার্য উপস্থিত সকলকে ধন্যবাদ ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদেরকে শুভেচ্ছো জানান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ।

আলোচনায় আরও অংশগ্রহণ করেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ.ন.ম শরীফ, সায়েন্স অ্যান্ড ইজ্ঞিনিয়ারিং অনুষদের ডিন, অধ্যাপক ড. মোঃ আশরাফুল ইসলাম, লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সস অনুষদের ডিন, সৈয়দা আফসানা ফেরদৌসী, বিজনেস অনুষদের ডিন, ড. ফারুক হোসেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রভাষক ও ইন্টারন্যাশনাল ডেস্কের অতিরিক্ত পরিচালক, শুভ দাস। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট