মানারাতে চালু হচ্ছে চাইনিজ ভাষা শিক্ষা কোর্স

নিজস্ব প্রতিবেদক।

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে চাইনিজ ভাষা শিক্ষা কোর্স চালু করতে হতে যাচ্ছে। বুধবার (২৬ জুন ২০২৪) বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসে উপাচার্যের কার্যালয়ে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এমআইইউ) ও কনফুসিয়াস ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (সিআইইউডি) মাঝে এ সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হয়।

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. মোঃ মোয়াজ্জম হোসেন ও কনফুসিয়াস ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচালক ড. ইয়াং হুইক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তি স্বাক্ষর করেন। এ সময় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান উপস্থিত ছিলেন।

Post MIddle

অন্যদের মাঝে স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মো. মাহবুব আলম, ইংরেজি বিভাগের প্রধান আহমদ মাহবুব-উল-আলম, সেন্টার ফর জেনারেল এডুকেশনের (সিজিইডি) পরিচালক ড. মোহাম্মাদ আবুল কালাম আজাদ, সহকারী অধ্যাপক ড. সাবিহা সুলতানা, প্রভাষক মোঃ তোহা ও গাউস-ই আফিয়া প্রমুখ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারক অনুযায়ী সেন্টার ফর জেনারেল এডুকেশনের (সিজিইডি) তত্ত্বাবধানে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে চাইনিজ ভাষা শিক্ষা কোর্স পরিচালনা করবে কনফুসিয়াস ইনস্টিটিউট। এ চুক্তির আওতায় সিআইইউডি কোর্স পরিচালনার জন্য প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক সরবরাহ করবে।

উল্লেখিত কোর্সে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদেরকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সনদ প্রদান করা হবে।

পছন্দের আরো পোস্ট