ইব্রাহিম বাহারির ‘ছুটির দিনের গল্প’ প্রকাশনা উৎসব

বিশিষ্ট লেখক ও সাহিত্যিক ইব্রাহিম বাহারির গল্প গ্রন্থ  ‘ছুটির দিনের গল্প’ এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) বিকেল ৩টায় বাঁধনহারা সাহিত্য পরিষদের উদ্যোগে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার ৬৫ নং উত্তর রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাওলানা মনিরুল ইসলামের কুরআন তেলাওয়াতের মাধ্যমে প্রকাশনা উৎসব অনুষ্ঠানটি শুরু হয়। এরপর বাঁধনহারা ছড়াগান পরিবেশন করেন মাওলানা মোবারক হোসেন। আল আরাফাহ ইসলামী ব্যাংক ঢাকা’র ম্যানেজার ও এসএভিপি মো. রবিউল বাশার এর সভাপতিত্বে ও বিশিষ্ট সাংবাদিক মো. আফজাল হোসেন ও বিশিষ্ট কবি-সাহিত্যিক শাজাহান কবির শান্ত’র সঞ্চালনায় আমন্ত্রিত অতিথিদের ফুলেল শুভেচছা ও ব্যাজ পরিয়ে বরণ করে নিয়ে স্বাগত বক্তব্য দেন বাঁধনহারা সাহিত্য পরিষদের সভাপতি বিশিষ্ট কবি ও সাহিত্যিক মুহাম্মদ ইব্রাহিম বাহারী। পরে জাকজমকপূর্ণ পরিবেশে ‘ছুটির দিনের গল্প’ বই এর মোড়ক উম্মোচন করা হয়।

Post MIddle

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মনজুর ইলাহী। প্রধান আলোচক ছিলেন সাতক্ষীরার কলারোয়া বঙ্গবন্ধু মহিলা কলেজের অধ্যক্ষ মো. মাহবুবর রহমান মুকুল। বিশেষ অতিথি ছিলেন কৃষাণমজদুর ইউনাইটেড একাডেমির সাবেক প্রধান শিক্ষক মাস্টার রফিকুল ইসলাম, কাটুনিয়া রাজবাড়ি কলেজের অধ্যাপক ড. মিজানুর রহমান, বিশিষ্ট নজরুল গবেষক কবি সৈয়দ আলী হাকিম, দৈনিক সংগ্রামের খুলনা বিভাগীয় প্রধান আব্দুর রাজ্জাক রানা, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু ও সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু।

বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি স ম তুহিন, বিশিষ্ট প্রবন্ধকার মোস্তফা ইউসুফ আলম ও মো. জাহিদুর রহমান, বিশিষ্ট লেখক ও সাহিত্যিক ইয়াসিন মাহমুদ, রোকেয়া মুনসুর ডিগ্রি কলেজের অধ্যাপক মোশারফ হোসেন চৌধুরী, শ্যামনগর সরকারি মহাসিন কলেজের প্রভাষক সরদার সাইফুল্লাহ, নূরনগর পাবলিক লাইব্রেরির সভাপতি কবি ও ব্যাংকার শওকত ওসমান, মালঞ্চ টেকনিক্যাল কলেজের অধ্যাপক মাহবুব মুকুল, বালিয়াডাঙ্গা মাহমুদিয়া দাখিল মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুস ছাত্তার আজাদী, জয়নগর আমিনিয়া হামিদিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসার অধ্যাপক নুরুজ্জামান হাবিবি, মোহাম্মদ নগর দারুস সুন্নাত দাখিল মাদরাসার শিক্ষক ইউছুফ আলী, কালিকাপুর সিদ্দিকিয়া দাখিল মাদরাসার শিক্ষক আব্দুল মাজেদ, অধ্যাপক জামাল ফারুখ, মাওলানা আবুল হায়াত, বিশিষ্ট কবি গোলাম মোস্তফা, গল্পকার মনির মুকুল, সাংবাদিক ও কবি আবু কাওছার, কবি আব্দুস সালাম, এইচ এম আমিন, গল্পকার জাকির হোসাইন, আব্দুল্লাহ আল মামুন, সাকিব জামান, ফারুখ হোসাইন, গোলাম বারী, হাবিবুর রহমান, আব্দুল কাদের, সরোয়ার হোসেন, মাসুদ রানা, মুজিবর রহমান প্রমুখ। অনুষ্ঠানে কালিগঞ্জ ও শ্যামনগরের বহু কবি, লেখক, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষক ও সূধীবৃন্দ উপস্থিত ছিলেন। সবমিলিয়ে প্রকাশনা উৎসব অনুষ্ঠানটি এ অঞ্চলের কবি, লেখক, সাহিত্যিক, সাংবাদিক ও শিক্ষকদের মিলনমেলায় পরিণত হয়। #

পছন্দের আরো পোস্ট