১২৬তম ফিলিপাইনের স্বাধীনতা দিবস পালিত

সায়ফুল হক সিরাজী।

বাংলাদেশে ফিলিপাইন প্রজাতন্ত্রের দূতাবাস ১২৬তম ফিলিপাইনের স্বাধীনতা দিবস উদযাপন করেছে। ঢাকা রিজেন্সি হোটেলে দুই দিনব্যাপি অনুষ্ঠানে ফিলিপাইনের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য এবং রন্ধন সম্পর্কীয় ঐতিহ্য তুলে ধরা হয়।

১১জুন সকালে ফিলিপাইন দূতাবাসের কর্মীদের উপস্থিতিতে ঐতিহ্যবাহী আনুষ্ঠানিক পতাকা উত্তোলনের মাধ্যমে গ্র্যান্ড সেলিব্রেশনের শুভ সূচনা হয়।উক্ত অনুষ্ঠানে,বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত মহামান্য লিও টিটো এল. আউসান জুনিয়র,পররাষ্ট্র দপ্তরের সচিব এনরিক এ মানালোর এই বছরের স্বাধীনতা দিবসের বার্তা উপস্থাপন করেন।

সন্ধ্যায় কূটনৈতিক অভ্যর্থনা, ফিলিপাইন প্রজাতন্ত্র এবং বাংলাদেশের জাতীয় সংগীতের অডিও-ভিডিও প্রযোজনা প্রদর্শন করা হয়। এরপর বক্তৃতা রাখেন,বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইনের মহামান্য রাষ্ট্রদূত লিও টিটো এল.আউসান,জুনিয়র।

Post MIddle

রাষ্ট্রদূত আউসান ফিলিপাইন-বাংলাদেশ সম্পর্কের মাইলফলক এবং ভবিষ্যত, বিশেষ করে উভয় দেশের রাজধানী শহরের মধ্যে প্রত্যাশিত সরাসরি ফ্লাইট, তাদের হালনাগাদ এয়ার সার্ভিসেস চুক্তির উপর আলোকপাত করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি, বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপি,দুই দেশের মধ্যে বন্ধুত্ব সম্পর্কে একটি হৃদয়গ্রাহী বক্তৃতা প্রদান করেন।

আনুষ্ঠানিক টোস্ট,টোকেন অফ অ্যাপ্রিসিয়েশন এবং কেক কাটার মাধ্যমে, সবশেষে,বাংলাদেশের ফিলিপিনো সম্প্রদায়ের সংগঠনগুলোর সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয় ।

ফিলিপাইন দুতাবাস

পছন্দের আরো পোস্ট