আট গুণীকে বাঁধনহারা সম্মাননা ও পদক প্রদান

খুলনা থেকে আব্দুর রাজ্জাক রানা।

শিক্ষা, সাহিত্য ও সাংবাদিকতায় আটজনকে গুণীজন সন্মাননা পদক প্রদান করা হয়েছে। গত মঙ্গলবার (১৮ জুন) বিকেল ৩টায় বাঁধনহারা সাহিত্য পরিষদের উদ্যোগে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ৬৫ নং উত্তর রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্মাননা পদক প্রদান অনুষ্ঠানটি মাওলানা মনিরুল ইসলামের কুরআন তেলাওয়াতের শুরু হয়। এরপর বাঁধনহারা ছড়াগান পরিবেশন করেন মাওলানা মোবারক হোসেন। আল আরাফাহ ইসলামী ব্যাংক ঢাকা’র ম্যানেজার ও এসএভিপি মো. রবিউল বাশার এর সভাপতিত্বে ও বিশিষ্ট সাংবাদিক মো. আফজাল হোসেন ও বিশিষ্ট কবি-সাহিত্যিক শাজাহান কবির শান্ত’র সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি ও পদক প্রাপ্তির জন্য মনোনীত আট ব্যক্তিকে ফুলেল শুভেচছার ও ব্যাজ পরিয়ে বরণ করে নিয়ে স্বাগত বক্তব্য দেন বাঁধনহারা সাহিত্য পরিষদের সভাপতি বিশিষ্ট কবি ও সাহিত্যিক মুহাম্মদ ইব্রাহিম বাহারী। পরে জাকজমকপূর্ণ পরিবেশে ক্রমান্বয়ে গুণীব্যক্তিদের জীবন ও কর্মের সংক্ষিপ্ত বিবরণী উপস্থাপন শেষে অতিথিরা তাদের হাতে পদক ও সনদপত্র তুলে দেন।

Post MIddle

এবছর বাঁধনহারা সম্মাননা পদক পেয়েছেন শিক্ষাবিদ হিসাবে ড. মোহাম্মদ অবদুল গফফার, নজরুল গবেষণায় বিশিষ্ট নজরুল গবেষক কবি সৈয়দ আলী হাকিম, জাতীয় সাংবাদিকতায় দৈনিক সংগ্রামের খুলনা বিভাগীয় প্রধান বিশিষ্ট সাংবাদিক আব্দুর রাজ্জাক রানা, আঞ্চলিক সাংবাদিকতায় দৈনিক জন্মভুমি ও দৈনিক ভোরের ডাক পত্রিকার কালিগঞ্জ সংবাদদাতা শেখ সাইফুল বারী সফু, কবিতায় বিশিষ্ট কবি স ম তুহিন, ইসলামী প্রবন্ধে বিশিষ্ট প্রবন্ধকার মোস্তফা ইউসুফ আলম, প্রবন্ধে বিশিষ্ট প্রবন্ধকার মো. জাহিদুর রহমান ও সম্পাদনায় বিশিষ্ট লেখক ও সাহিত্যিক ইয়াসিন মাহমুদ।

পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মনজুর ইলাহী। প্রধান আলোচক ছিলেন সাতক্ষীরার কলারোয়া বঙ্গবন্ধু মহিলা কলেজের অধ্যক্ষ মো. মাহবুবর রহমান মুকুল। বিশেষ অতিথি হিসেবে ছিলেন কৃষাণমজদুর ইউনাইটেড একাডেমির সাবেক প্রধান শিক্ষক মাস্টার রফিকুল ইসলাম, কাটুনিয়া রাজবাড়ি কলেজের অধ্যাপক ড. মিজানুর রহমান, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, রোকেয়া মুনসুর ডিগ্রি কলেজের অধ্যাপক মোশারফ হোসেন চৌধুরী, শ্যামনগর সরকারি মহাসিন কলেজের প্রভাষক সরদার সাইফুল্লাহ, নূরনগর পাবলিক লাইব্রেরির সভাপতি কবি ও ব্যাংকার শওকত ওসমান, মালঞ্চ টেকনিক্যাল কলেজের অধ্যাপক মাহবুব মুকুল, বালিয়াডাঙ্গা মাহমুদিয়া দাখিল মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুস ছাত্তার আজাদী, জয়নগর আমিনিয়া হামিদিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসার অধ্যাপক নুরুজ্জামান হাবিবি, মোহাম্মদ নগর দারুস সুন্নাত দাখিল মাদরাসার শিক্ষক ইউছুফ আলী, কালিকাপুর সিদ্দিকিয়া দাখিল মাদরাসার শিক্ষক আব্দুল মাজেদ, অধ্যাপক জামাল ফারুখ, মাওলানা আবুল হায়াত, বিশিষ্ট কবি গোলাম মোস্তফা, গল্পকার মনির মুকুল, সাংবাদিক ও কবি আবু কাওছার, কবি আব্দুস সালাম, এইচ এম আমিন, গল্পকার জাকির হোসাইন, আব্দুল্লাহ আল মামুন, সাকিব জামান, ফারুখ হোসাইন, গোলাম বারী, হাবিবুর রহমান, আব্দুল কাদের, সরোয়ার হোসেন, মাসুদ রানা, মুজিবর রহমান প্রমুখ। এছাড়া কালিগঞ্জ ও শ্যামনগরের বহু কবি, লেখক, সাহিত্যিক, সাংবাদিক ও শিক্ষক ও সূধীবৃন্দ উপস্থিত ছিলেন।

সবমিলিয়ে গুণীজন সন্মাননা পদক প্রদান অনুষ্ঠানটি এ অঞ্চলের কবি, লেখক, সাহিত্যিক, সাংবাদিক ও শিক্ষকদের মিলনমেলায় পরিণত হয়। এই অনুষ্ঠানে কালিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও জাতীয় সাংবাদিক সংস্থা’র উপজেলা সভাপতি বিশিষ্ট সাংবাদিক এম হাফিজুর রহমান শিমুল এর জন্মদিন পালন করা হয়।#

পছন্দের আরো পোস্ট