ইউআইটিএসএ আন্তর্জাতিক ওয়েবিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক।

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) গত (১০ জুন, ২০২৪) সোমবার কনফারেন্স রুমে “গবেষণা থেকে প্রকাশনা” শীর্ষক একটি আন্তর্জাতিক ওয়েবিনার পরিচালনা করেছে।  ইউআইটিএস ও  INTI ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, মালয়েশিয়া (#516 QS ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিং 2025) এর সাথে এই সহযোগিতামূলক প্রচেষ্টাটি একাডেমিক প্রকাশনার ক্রমবর্ধমান বিশ্বে নেভিগেট করার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম এবং কৌশলগুলির সাহায্যে গবেষকদের ক্ষমতায়নের উপর দৃষ্টি নিবদ্ধ করে।

Post MIddle

ওয়েবিনারে INTI ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এবং আইসিআইটি ২০২৪ -এর কনফারেন্স চেয়ার  অধ্যাপক আই.আর. ডঃ মালাথি বাটুমালায় আই মূল বক্তব্য প্রদান করেন। ইউআইটিএস এর ইংরেজি, সমাজকর্ম, আইন, বিজনেস স্টাডিজ, সিএসই, আইটি, ইইই, ইসিই, ফার্মেসি এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সমস্ত অনুষদ সদস্যরা ইন্টারেক্টিভ সেশনে অংশগ্রহণ করে। ইউআইটিএস এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আবু হাসান ভূঁইয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য রাখেন। কোষাধ্যক্ষ প্রফেসর ড. সিরাজ উদ্দিন আহমেদ, অনুষদের ডিন, বিভাগীয় প্রধান এবং শতাধিক অনুষদ সদস্য অধিবেশনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। ইউআইটিএস-এর আইকিউএসি-এর পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ সাফায়েত হোসেন উপস্থাপনা ও আলোচনা পরিচালনা করেন।

এই ইন্টারেক্টিভ সেশনটি একাডেমিক প্রকাশনার চির-পরিবর্তিত বিশ্বকে সম্বোধন করে, সফল প্রকাশনার জন্য মূল্যবান সরঞ্জাম এবং কৌশলগুলির সাথে গবেষকদের ক্ষমতায়ন করে। ক্ষেত্রের নেতৃস্থানীয় বিশেষজ্ঞরা বাধ্যতামূলক পাণ্ডুলিপি তৈরি, প্রায়শই দুঃসাধ্য পিয়ার-রিভিউ প্রক্রিয়া নেভিগেট করার এবং অ্যাক্সেস প্রকাশনার সম্ভাবনাগুলি অন্বেষণ করার বিষয়ে অন্তর্দৃষ্টিপূর্ণ উপস্থাপনা প্রদান করেছেন। উপস্থিতরা সক্রিয়ভাবে উপস্থাপকদের প্রশ্ন জিজ্ঞাসা করে এবং তাদের নিজস্ব অভিজ্ঞতা আলোচনা করা হয় । INTI ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, মালয়েশিয়ার সাথে আন্তর্জাতিক ওয়েবিনার আয়োজনে ইউআইটিএস আইকিউএসি ভবিষ্যতের গবেষণা ও আন্তর্জাতিক প্রকাশনায় সহযোগিতার প্রত্যাশা রেখেছে ।

পছন্দের আরো পোস্ট