ঘরে বসে ইউরোপীয় উচ্চতর ডিগ্রি

সায়ফুল হক সিরাজী।

আপনি বসে আছেন দক্ষিণ এশিয়ার সুজলা সুফলা শস্য শ্যামলা ছোট্ট একটি দেশ বাংলাদেশে। অথচ এখানে বসেই ইউরোপের বিখ্যাত বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রির জন্য পড়ালেখা করছেন এবং পরীক্ষাও দিচ্ছেন। ব্যাপারটা কল্পনার মনে হলেও তথ্য প্রযুক্তির ব্যাপক অগ্রগতির ফলে এক সময়ের সেই অলীক কল্পনাই আজ বাস্তবে পরিণত হয়েছে। আর এ সুযোগ করে দিচ্ছে সাইপ্রাসের নিকোশিয়া বিশ্ববিদ্যালয় ও ইউনিস্যাফ স্কলারশিপ প্রোগাম।

নিকোশিয়া বিশ্ববিদ্যালয় মূলত অনলাইনে মাস্টার্স ইন বিজনেস এডমিনিস্টেশন তথা এমবিএর জন্য বিখ্যাত।এ বিশ্ববিদ্যালয়ের যে কোন ডিগ্রির মানই সারা বিশ্বব্যাপী সমাদৃত। শিক্ষাকে ভৌগলিক সীমারেখার উর্ধ্বে নিয়ে গিয়ে বিশ্বব্যাপী সার্বজনীন ভার্চুয়াল শিক্ষা চালুর উদ্দেশ্যে এ শিক্ষাব্যবস্থা চালু করেছে কর্তৃপক্ষ ।

ইউনিস্যাফ স্কলারশীপ বিশ্বের সবথেকে সম্মানজনক স্কলারশীপগুলোর মধ্যে অন্যতম। স্বল্প খরচে মানসম্মত ডিগ্রি ও অনলাইনভিত্তিক হওয়ার কারণে উচ্চ শিক্ষা গ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের পছন্দের শীর্ষে রয়েছে এ বৃত্তি।

বৃত্তির বৈশিষ্ট্য:

Post MIddle
  • স্বল্প খরচে উন্নতমানের শিক্ষা
  • বিশ্বের যে কোন দেশে ক্রেডিট ট্রান্সফারের সুবিধা
  • একাডেমিক যে কোন জটিলতার সহজ, দ্রুত ও তাৎক্ষনিক সমাধান
  • সপ্তাহে সাতদিন দিনে চব্বিশ ঘন্টা স্বাধীনভাবে সুবিধামত সময়ে শিক্ষা গ্রহণের সুযোগ

যোগ্যতা: সাধারণত মাস্টার্স ইন বিজনেস এডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগামের জন্য যে যোগ্যতা প্রয়োজন।

অনলাইন আবেদনের জন্য নিচের লিংক ব্রাউজ করুন

http://www.unicaf.org/UNIC/Scholarship/Bangladesh&utm_source=facebook&utm_medium=cpc&utm_campaign=FBCPM-UNIC-Bangladesh-Generic-MBA

পছন্দের আরো পোস্ট