বাকৃবিতে পালিত হলো বিশ্ব পরিবেশ দিবস

বাকৃবি প্রতিনিধি।

“করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা এবং অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা” প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিশ্ব পরিবেশ দিবস-২০২৪ পালিত হয়েছে।

বুধবার (৫ জুন) বেলা ১১টায় পরিবেশ দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি ও বৃক্ষরোপণ এবং কৃষি অনুষদের কনফারেন্স হলে কর্মশালার আয়োজন করেন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগ ও এগ্রোমেটিওরোলজি বিভাগ।

Post MIddle

পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আবদুল বাতেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল আউয়াল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. জি.এম. মুজিবর রহমান এবং এগ্রোমেটিওরোলজি বিভাগের প্রধান অধ্যাপক ড. আ.খ.ম গোলাম সারোয়ার। এছাড়াও উপস্থিত ছিলেন পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

কর্মশালাটিতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভারতের আসাম কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রঞ্জন দাস।

প্রধান অতিথি বলেন, প্রতিনিয়তই পরিবেশের উপর অবিচার হচ্ছে। পরিবেশের ভারসাম্য নষ্ট হলে জনজীবন বিপর্যস্ত হয়ে যায়। এ বছরের অসহনীয় তাপমাত্রা বৃদ্ধিই তার প্রমাণ। অতিরিক্ত বৃক্ষনিধন ও পরিবেশ দূষণের ব্যাপারে মানুষকে নিরুৎসাহিত করা এবং সচেতনতা বাড়াতে হবে।

পছন্দের আরো পোস্ট