চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ক্রিকেট টুর্নামেন্ট

চবি প্রতিনিধি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ৪৫ তম ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে আন্তঃবর্ষ বার্ষিক ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০২৪ অনুষ্ঠিত হয়েছে । ৬ জুন ২০২৪ বিকেল ৪ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শহীদ আবদুর রব হল মাঠে অনুষ্ঠিত এ টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্বপ্রাপ্ত উপ-উপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী। বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি মুহিউদ্দিন আহমদ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের  সহযোগী অধ্যাপক সৈয়দ মো: তৌহিদুল ইসলাম।অনুষ্ঠান সঞ্চালনা করেন উক্ত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোঃ তারিকুল ইসলাম।

উপাচার্যের দায়িত্বপ্রাপ্ত চবি উপ-উপাচার্য (প্রশাসন) উপস্থিত আমন্ত্রিত অতিথি, বিভাগের সভাপতি, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীসহ সকলকে শুভেচ্ছা ও স্বাগত জানান এবং চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানান। তিনি বলেন ‘খেলাধুলার মাধ্যমে একে অপরের মধ্যে ভ্রাতৃত্ববোধ, সহনশীলতা এবং জয়-পরাজয় মেনে নেওয়ার মানসিকতা তৈরি হয়। তাই একাডেমিক শিক্ষার পাশাপাশি খেলাধুলা সাংস্কৃতিক কর্মকাণ্ড ও সহশিক্ষা কার্যক্রম খুবই গুরুত্বপূর্ণ। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে এই ধরনের প্রতিযোগিতা আয়োজন করার আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান।

টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ মাহিন (১ম বর্ষ),
সর্বোচ্চ রান সংগ্রহকারী মুস্তফা (২য় বর্ষ), সর্বোচ্চ উইকেট শিকারি হাজাবী (২য় বর্ষ) এবং ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয় ১ম বর্ষের শিক্ষার্থী সজল।

টুর্নামেন্টে প্রথম বর্ষ (৪৯ তম ব্যাচ) বনাম দ্বিতীয় বর্ষের (৪৮ তম ব্যাচ) মধ্যে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। উক্ত ফাইনাল ম্যাচে প্রথম বর্ষ ১৪ রানে জয়ী হয়। উল্লেখ্য, উক্ত টুর্নামেন্ট গত ১৪ মে ২০২৪ উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মোঃ সেকেন্দার চৌধুরী।

পছন্দের আরো পোস্ট