মানারাত ইসলামিক স্টাডিজ ক্লাবের শিক্ষা সফর

নিজস্ব প্রতিবেদক।

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের ইসলামিক স্টাডিজ ক্লাব কর্তৃক আয়োজিত শিক্ষা সফর-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩১ মে ২০২৪) গোপালগঞ্জ ও বাগেরহাট জেলার দর্শনীয় ও ঐতিহাসিক স্থানসমূহ পরিদর্শনের মধ্য দিয়ে দিনব্যাপী এ শিক্ষা সফর অনুষ্ঠিত হয়। এতে ইসলামিক স্টাডিজ বিভাগের বিভিন্ন ব্যাচের ছাত্র-ছাত্রীর অংশ নেন।

এ সফরের নেতৃত্বে ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন এবং ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ ও  শিক্ষক মুহাম্মদ কামারুজ্জামান খিজিরী।

Post MIddle

শিক্ষা সফর উপলক্ষে শুক্রবার ভোরে বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাস থেকে গন্তব্যের উদ্দেশে রওয়ানা হন ছাত্র-ছাত্রীরা। তারা বর্তমান সরকারের উন্নয়নের প্রতীক পদ্মা সেতু হয়ে সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ পরিদর্শন করে তাঁর আত্মার মাগফেরাত কামনা করেন । পরে সেখান থেকে তারা বাগেরহাট জেলার বিভিন্ন দর্শনীয় ও ঐতিহাসিক স্পট পরিদর্শন করতে যান। সেখানে তারা ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ, খান জাহান আলীর (রহ.) মাজার ও ঠাকুরদীঘি পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে বিকালে রাজধানী ঢাকার উদ্দেশে রওয়ানা হন। যাত্রাপথে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানাধীন ঐতিহাসিক শতবর্শী আমগাছ পরিদর্শন করেন।

Islamic Studies study tour

পছন্দের আরো পোস্ট