কম্পিটিশনে পুরস্কৃত ড্যাফোডিল কারিগরি দক্ষতা দল

নিজস্ব প্রতিবেদক।

ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস (আইএইউপি) আয়োজিত ৩য় আইএইউপি ইন্টারন্যাশনাল বিজনেস মডেল স্টুডেন্ট কম্পিটিশন ২০২৪-এ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের পাঁচজন ছাত্রের সমন্বয়ে গঠিত ‘কারিগরি দক্ষতা’ দল গৌরবোজ্জ্বল দ্বিতীয় পুরস্কার অর্জন করেছে।

Post MIddle

৩০ মে, ২০২৪-এ, ডিআইইউ টিম “কারিগরি দক্ষতা” ১০টি দেশের ১২টি বিশ্ববিদ্যালয়ের ৪০টি চূড়ান্ত প্রকল্পের সাথে প্রতিযোগিতা করে এ পুরস্কার অর্জন করে। একটি ভার্চুয়াল পুরষ্কার প্রদান অনুষ্ঠানে দলটিকে প্রাইজ মানি হিসেবে ১৫০০ মার্কিন ডলার প্রদান করা হয়। পুরস্কার বিজয়ী দলের সদস্যরা হলেন, আরাবী চৌধুরী, মারওয়া আবদুস সালাম, রাহাত ইসলাম, মোঃ ইশরাক ভূইয়া ও শফিকুল ইসলাম প্রান্ত।

প্রতিযোগিতায় প্রতিটি দল তাদের উদ্ভাবনী ধারণাগুলি উপস্থাপন কাে এবং বিশ্বব্যাপী সমস্যার জন্য টেকসই সমাধানের জন্য তাদের প্রতিশ্রুতি প্রদর্শন করে। ‘কারিগরি দক্ষতা’ দল তাদের প্রকল্প, “HydroZen Labs” উপস্থাপন করে, যা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-(SDGs) ৯, ১১, ১২, এবং ১৩ কে সংযুক্ত করে, যার লক্ষ্য ডেটা বিশ্লেষণ, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ইন্টারনেট অব থিংকিং (IoT) ব্যবহার করে আরও স্মার্ট, আরও দক্ষ কৃষি ব্যবস্থা তৈরি করা। তাদের প্রকল্পটি মাটির প্রকৃতি, পানি সংরক্ষণ, জীববৈচিত্র্য এবং কার্বন সিকোয়েস্টেশনের প্রচারের অনুশীলনের উপর গুরুত্ব দেয়।

পছন্দের আরো পোস্ট