চবি ইতিহাস বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির সংবর্ধনা

চবি প্রতিনিধি।

প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ‘সংবর্ধনা’ অনুষ্ঠান গত (১ জুন ২০২৪) চট্টগ্রাম স্টেশন রোডে অবস্থিত ‘হোটেল সৈকত’ এর সাঙ্গু ব্যাংকুইট হলে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চবি সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

উক্ত অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন এফবিসিসিআই’র প্রেসিডেন্ট ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম। সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আবু তাহের, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম এর চেয়ারম্যান প্রফেসর রেজাউল করিম।

উপাচার্য প্রফেসর ড. মোঃ আবু তাহের অনুষ্ঠানে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা প্রদান করায় আয়োজক কমিটিসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Post MIddle

তিনি বলেন, “আমার দ্বায়িত্ব গ্রহণের পর চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছি। ইতোমধ্যে একাডেমিক শিক্ষার পাশাপাশি স্কিল ডেভেলপমেন্ট এর উপর বিশেষ গুরুত্ব দিয়ে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি। তারই অংশ হিসেবে অতি দ্রুত সময়ের মধ্যে চবি’তে স্কিল ডেভেলপমেন্ট সেন্টার প্রতিষ্ঠা করা হবে।” চবি উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সামগ্রীক উন্নয়নে এলামনাইসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান।

প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চবি’র আহবায়ক মোহাম্মদ শাহ আলম এর সভাপতিত্বে এবং সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু তালেব বেলাল ও আহবায়ক কমিটির সদস্য সচিব ফজলুল কবির খসরুর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এডভোকেট আজিজ উদ্দীন হায়দার।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সভাপতি এডভোকেট মফিজুল হক ভূইয়া, হুমায়ুন কবির চৌধুরী কাঞ্চন, লেয়াকত হোসেন খোকন, রাশেদ মনোয়ার, অধ্যাপক আ. ক. ম. গিয়াস উদ্দিন, এডভোকেট মোতাছাম বিল্লাহ, সাহেদুর রহমান, এইচ. এম. সালামত উল্লাহ, আলাউদ্দিন, মোঃ সরওয়ার, শহীদ, মনছুর আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চবি’র নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সমিতির পক্ষ থেকে সংবর্ধিত অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সমিতির সদস্য হাফেজ ছালামত উল্লাহ। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিতি ছিলেন।

পছন্দের আরো পোস্ট