ইউআইইউ-আইডিই গবেষণা সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এন্টারপ্রাইজের মধ্যে গবেষণা সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এবং ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এন্টারপ্রাইজ’র (আইডিই) মধ্যে গবেষণা সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান ২৮ মে ২০২৪ (মঙ্গলবার) সকাল ১০:০০টায় ইউআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এন্টারপ্রাইজের (আইডিই) কান্ট্রি ডিরেক্টর জনাব সামির কারকি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইইউর ট্রেজারার জনাব মোঃ আব্দুল মোকাদ্দেম। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইউআইইউ’র ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চের (আইএআর) নির্বাহী পরিচালক এবং প্রফেসর এমেরিটাস ড. এম রিজওয়ান খান।

Post MIddle

ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এন্টারপ্রাইজের কান্ট্রি ডিরেক্টর এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রেজারার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার বিভাগীয় প্রধান ও পরিচালকবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা চুক্তি অনুযায়ী দুই প্রতিষ্ঠানের মধ্যে যৌথ গবেষণা সহযোগিতার মাধ্যম গবেষণা উন্নয়নের কাজ করবে এবং সম্মেলিত গবেষণা গুলোকে উচ্চ মানের প্রকাশনায় প্রকাশ বা স্বনামধন্য জার্নালে ইনডেক্সভূক্ত করবে। বাংলাদেশের মধ্যে গবেষণা, ইনোভেশন, এনার্জি ইন্ডাস্ট্রি এবং টেকসই উন্নয়নের সমাধানগুলোকে সহজতর করা। এছাড়াও যৌথ ভাবে যুবকদের দক্ষতা বৃদ্ধি এবং উদ্যোক্তা হিসাবে গড়ে তোলাসহ টেকসই উন্নয়নে কাজ করবে।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চ (আইএআর) বিভিন্ন বিষয়ক গবেষণার ক্ষেত্রে গুণগত গবেষণা ও গবেষণা কার্যক্রমকে উন্নীত করার লক্ষে গবেষকদের জন্য গবেষণা ও উন্নয়ন (আরএন্ডডি) তহবিল প্রদানের অগ্রণী ভূমিকা পালন করে।

ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চ (আইএআর) ২০১৯ সাল থেকে প্রায় ৭০ মিলিয়ন টাকারও বেশি ফান্ড বিভিন্ন গবেষণায় প্রদান করেছে। ইউনাইটেড গ্রুপের সক্রিয় আর্থিক সহায়তায় এবং ইউআইইউ ইনস্টিটিউট ফর অ্যাডভান্স রিসার্চের (আইএআর) মাধ্যমে গবেষণা অনুদান প্রদান করা হয়। ইউআইইউ’র আইএআর জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠান বা সংস্থাগুলির সাথে সম্মেলিত গবেষণা সহযোগিতার পাশাপাশি গবেষণা অনুদান প্রদান করে। বর্তমানে আইএআর বছরে দুবার গবেষণা অনুদান প্রদান করে এবং ১১০টিরও বেশি গবেষণা প্রকল্প চলমান রয়েছে।

পছন্দের আরো পোস্ট